দেশের বাজারে সিম্ফনির নতুন স্মার্টফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৭, ১০:৫৬

দেশের স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এলো নতুন স্মার্টফোন। ফোনটির মডেল সিম্পনি পি সেভেন প্রো। ডুয়াল ফ্ল্যাশ এর এই স্মার্টফোনটিতে আছে আরও অত্যাধুনিক ফিচার।

ফোনটিতে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। উভয় ক্যামেরার অ্যাপারচার দেওয়া হয়েছে ২.০। ট্রাই টোন এল ই ডি ব্যাক ফ্ল্যাশ এবং ফ্রন্ট ফ্ল্যাশ ও রয়েছে এই হ্যান্ডসেটটিতে।

ট্রাই টোন ফ্ল্যাশ থাকার কারণে ফোনটি দিয়ে স্বল্প আলোতেও ভালো ছবি উঠবে । ক্যামেরা ফিচার হিসেবে আছে ফেস বিউটি, প্যানারোমা মোড ও এইচডিআর মোড।

৫.৩ ইঞ্চি এইচ ডি আইপিএস ডিসপ্লে এর সাথে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো। ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর এবং ৩ জিবি ডিডিআর থ্রি র্যা ম দেয়া হয়েছে এই স্মার্টফোনটিতে। ডিডিআর থ্রি র্যা ম থাকার কারণে গেমস এবং অ্যাপস এর পারফর্মেন্স হবে আরো বেশি ভালো।

ডুয়াল সিম এর স্মার্টফোনটিতে আছে শক্তিশালী ২৬০০ এম এ এইচ লি আয়ন ব্যাটারি। এছাড়াও এই ফোনটিতে ব্যাবহার হয়েছে কাস্টম মেইড ইন্টেলিজেন্ট সফটওয়্যার ডিজাইন যার মাধ্যমে ব্যাটারির কার্যক্ষমতা বেড়ে যাবে ৪৫% পর্যন্ত। এরপরও আছে ব্যাটারি অপটিমাইজেশন অপশন যেখানে গিয়ে ব্যাকগ্রাউন্ড এ চলা সব ধরণে অ্যাপস বন্ধ করে দিয়েও বাড়ানো যায় ব্যাটারির আয়ু।

থ্রি জি ও টু জি উভয় নেটওয়ার্ক এর সিম চলবে এই স্মার্টফোনটিতে। ওটিজি এবং ওটিএ সাপোর্টেড এই স্মার্টফোনটিতে আছে জি সেন্সর, এক্সিলারেটোমিটার, প্রক্সিমিটি সেন্সর এবং লাইট সেন্সর।

এই স্মার্টফোনটির আইডি ডিজাইনেও রয়েছে নতুনত্ব, ব্যবহার করা হয়েছে বিগ ক্যামেরা রিং, টেক্সচারড লেন্স, ট্রাই টোন ফ্ল্যাশ, এটরাকক্টিভ সাইড স্পিকার এবং ২.৫ ডি কার্ভড গ্লাস।

১৬ জিবি ধারণ ক্ষমতার এই ফোনটিতে রাখা যাবে অনেক বেশি গান, ভিডিও, ছবি এবং অ্যাপস তাছাড়াও ব্যাবহারকারী চাইলে মেমোরিকার্ড এর মাধ্যমে তা ৩২ জিবি পর্যন্ত বাড়াতে পারবেন।

সিম্ফনি সবসময়ই ক্রেতা সাধারণের কথা চিন্তা করে হ্যান্ডসেট এর দাম নির্ধারণ করে। এজন্যই এতো সব অত্যাধুনিক সুবিধা দেওয়ার পরেও এই স্মার্ট ফোনটির দাম রাখা হচ্ছে মাত্র ৯ হাজার ৯৯০টাকা।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা