ছাত্রকে শাসনে শিক্ষককে পিটুনি, অভিভাবকের জেল

তাড়াশ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ এপ্রিল ২০১৭, ১৫:৩২ | প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৭, ১৫:৩০

সিরাজগঞ্জের তাড়াশে ছাত্রকে শাসক করায় শ্রেণীকক্ষে ঢুকে এক শিক্ষককে পিটিয়েছে এক অভিভাবক। এ ঘটনায় ক্লাস বর্জন করে বিক্ষোভ করেছে স্কুলটির শিক্ষার্থীরা। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জড়িত অভিভাবককে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা সদরের লিডো কিন্ডারগার্টেন অ্যান্ড জুনিয়র স্কুলে ঘটনাটি ঘটে।

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. রেজাউল করিম জানান, লেখাপড়া না করায় সকালে তৃতীয় শ্রেণির ছাত্র আবির তালুকদারকে শাসন করে শিক্ষক মো. রেজাউল করিম (হৃদয়)। পরে ওই শিক্ষার্থী কাঁদতে কাঁদতে বাড়ি গিয়ে তার বাবাকে বিষয়টি বলে।

ছেলের কাছ থেকে ঘটনা শুনে উপজেলা পাড়ার আবুল কালাম আকষ্মিকভাবে স্কুলের শ্রেণিকক্ষে ঢুকে শিক্ষক হৃদয়কে পেটাতে থাকেন। পরে শ্রেণিকক্ষ থেকে স্কুলমাঠে টেনে নিয়ে সেখানেও বেধড়ক পেটান। এতে ওই শিক্ষকের ডান হাত ভেঙে যায়। সহকর্মী শিক্ষকরা এগিয়ে আসলে তাদের গালাগাল করে ওই অভিভাবক বের হয়ে যায়। পরে সহকর্মীরা শিক্ষক হৃদয়কে উদ্ধার করে তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে ক্লাস বর্জন করে শহরে বিক্ষোভ করে স্কুলের পাঁচ শতাধিক শিক্ষার্থী। পরে স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জিল্লুর রহমান খাঁনের কার্যালয়ে গিয়ে ওই অভিভাবকের শাস্তি দাবি করেন।

শিক্ষার্থীদের দাবির মুখে অভিযুক্ত অভিভাবক আবুল কালামকে গ্রেপ্তার করে পুলিশ। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মনসুর উদ্দিন তার কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই অভিভাবকের ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

ঢাকাটাইমস/১১এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :