সীমান্তে চোরাচালান রোধে আখাউড়ায় মতবিনিময় সভা

আখাউড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৭, ১৮:৫০

সীমান্ত এলাকায় নারী-শিশু পাচার, সন্ত্রাস দমন ও মাদকসহ চোরাচালান রোধে জনসচেতনতা বাড়ানোর পাশাপাশি সীমান্তে চোরাচালানের সঙ্গে জড়িত লোকজনদের সৎভাবে জীবিকার বিকল্প ব্যবস্থা সৃষ্টির আহ্বান জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কুমিল্লা সেক্টর কমান্ডার কর্নেল গাজী মো. আহসানুজ্জামান।

মঙ্গলবার সকালে আখাউড়া উপজেলা মাঠে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

আহসানুজ্জামান বলেন, বিজিবির গড়া সীমান্ত ব্যাংকের সহায়তায় ‘আলোকিত সীমান্ত’ প্রকল্পের ঋণের মাধ্যমে মাদক ব্যবসায়ীদেরকে সুস্থ জীবনে ফিরে আসার সুযোগ রয়েছে। এ সুযোগকে কাজে লাগালে মাদকসহ চোরাচালান রোধে ইতিবাচক প্রভাব পড়বে বলে মনে করেন তিনি।

কর্নেল গাজী মো. আহসানুজ্জামান বলেন, ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে বিজিবি কুমিল্লা সেক্টর কমান্ডারের দায়িত্ব নেয়ার পর গত এক বছর তার আওতাধীন ৩০৮ কিলোমিটার সীমান্ত এলাকায় উদ্ধারকৃত প্রায় দেড়শ কোটি টাকার মাদক ধ্বংস করা হয়েছে। পাঁচ শতাধিক চোরাকাররীকে আটক করে জেল জরিমানা করা হয়েছে। সীমান্ত এলাকায় নারী-শিশু পাচার ও মাদক চোরাচালানের বিরুদ্ধে সচেতনতার পাশাপাশি সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে তিনি স্থানীয়দের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন সরাইল ১২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহ আলী, আখাউড়া উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুসলেম উদ্দিন ভূঁইয়া, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জেসমিন সুলতানা, পৌর মেয়র তাকজিল খলিফা, আখাউড়া প্রেসক্লাবের সভাপতি মানিক মিয়া, ওসি মোশারফ হোসেন তরফদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু সাঈদ ভূঁইয়া প্রমুখ।

সভায় জনপ্রতিনিধি, সমাজের বিভিন্ন শ্রেণিপেশার লোকজন এবং উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/প্রতিনিধি/জেবি) 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত