ভাণ্ডারিয়া যুব উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৭, ২১:৩৮

পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলা যুব উন্নয়ন প্রকল্পের এক কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগ উঠেছে। দীর্ঘ আট বছর একই উপজেলায় কর্মরত থেকে তিনি দুর্নীতি ও অনিয়ম করে আসছেন বলে ভুক্তভোগীরা জানান।

অভিযোগের মধ্যে, যুব ঋণ, সংগঠনের চেক ছাড়ের নামে পার্সেন্টিস হারে ঘুষ গ্রহণ, বিভিন্ন অভিযোগ তদন্তে নামে প্রতিপক্ষের থেকে সুবিধা গ্রহণ, স্বাক্ষীদের মূল বক্তব্য লিপিবদ্ধ না করে এড়িয়ে যাওয়া. সহকারীদের মাধ্যমে পার্সেন্টিস আদায়, সহকারীদের সাথে খারাপ আচরণ, নারী কেলেঙ্কারী, ক্ষমতার অপব্যবহার অন্যতম।

জানা গেছে, যুব উন্নয়ন কর্মকর্তা মো. সোহরাব হোসেন ২০০৯ সালে ভাণ্ডারিয়ায় যোগদান করেন। এর পর থেকেই যুব উন্নয়নের আওতায় প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের যুব ঋণ পেতে হলে ২ থেকে ৫ হাজার টাকা করে ঘুষ না দিলে তার ঋণ পাশ হয় না।

সংশ্লিষ্ট মন্ত্রণালয় কর্তৃক যুব সংগঠনের অনুদান নিতে চাহিদানুযায়ী উৎকোচ দিতে হয় যুব উন্নয়ন কর্মকর্তাকে। এছাড়া অধীনস্থদের সহকারীদের সাথে অশোভনীয় আচরণ করেন বলে জানান ভুক্তভোগীরা।

এর আগেও বিভিন্ন অভিযোগ উঠলেও তিনি বার বার এড়িয়ে গিয়ে অভিযোগ অস্বীকার করেছেন। যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণ গ্রহণকারী এক যুবক সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ফা- থেকে চল্লিশ হাজার টাকা উত্তেলনে বিভিন্ন কারণ দেখিয়ে ৭ হাজার টাকা গ্রহণ করলেও ঢাকাটাইমসকে বিষয়টি অস্বীকার করেছিলেন।

যুব উন্নয়ন কর্মকর্তা ও সংশ্লিষ্ট দপ্তরের ভুক্তভোগিরা বিভিন্ন হয়রানীর স্বীকার হয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাবরে লিখিত অবেদন করেন।

ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে ১০ এপ্রিল সোমবার যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক (ঝালকাঠী) মো. মিজানুর রহমান ঘটনার তদন্তে আসেন।

এ ব্যাপারে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার মো. সোহরাব হোসেন সাংবাদিকদের বলেন, আসলে তদন্তকারী কর্মকর্তা কোনো ব্যাপারে তদন্তে এসেছেন, তার কোনো কাগজপত্র আমার কাছে দেননি।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :