ফাস্টফুডে অনৈতিক কাজে সহায়তার অভিযোগে ৪ ব্যবসায়ীর দণ্ড

টাঙ্গাইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০১৭, ১৮:৪১

টাঙ্গাইল শহরে ফাস্টফুডের দোকানে অসামাজিক কাজে সহায়তার অভিযোগে চার ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে শিশু শ্রমিক নিয়োগ দেয়ার অপরাধে দুই ব্যবসায়ীকে ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনমুন জাহান লিজা ও নুর ই আলম সিদ্দিক এ দণ্ডাদেশ দেন।

এ সময় ফাস্টফুডের দোকান থেকে অসামাজিক কাজের অভিযোগে আটক ৪ কিশোর-কিশোরীকে তাদের অবিভাবকদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলো- কালিহাতী উপজেলার ইছাপুর গ্রামের হুমায়ন তালুকদারের ছেলে লিটন (৩০), একই উপজেলা ও গ্রামের ফজলুর মিয়ার ছেলে সানি (২৩), উপজেলার পাইকড়া গ্রামের রায়হানের ছেলে উজ্জল (২৪), আব্দুল বাছেতের ছেলে ছোটন (২৫), পলাশতলী এলাকার গৌড় চন্দ্র নাগের ছেলে সুমন নাগ (৩২) ও একই এলাকার এম এ রৌফ সন্দেসের ছেলে রোজ (৩৪)।

ভ্রাম্যামাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনমুন জাহান লিজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ও পুলিশের সহযোগিতায় শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকার সাফী ক্যাফে এন্ড ফাস্টফুড ও বিশ্বাস বেতকা সুপারী বাগান এলাকার রিলেশন ফাস্টফুডে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এ সময় সাফী ক্যাফে এন্ড ফাস্টফুড এ অনৈতিক কাজে লিপ্ত থাকার অপরাধে ৪ কিশোর কিশোরীকে আটক করা হয়। পরে অভিভাবকের মুচলেকা নিয়ে কিশোর কিশোরীদের ছেড়ে দেওয়া হয়।

তিনি আরও জানান,‘সাফী ক্যাফে এন্ড ফাস্টফুডে’র ৪ মালিককে অনৈতিক কাজে সহযোগিতার অভিযোগে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া রিলেশন ফাস্টফুডের ২ ব্যবসায়ীকে শিশু শ্রমিক নিয়োগ দেওয়া ও পণ্যের দাম অধিক নেওয়ার অপরাধে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।’

(ঢাকাটাইমস/১২এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত