‘নির্বাচনে অপশক্তির কাছে মাথানত নয়’

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ এপ্রিল ২০১৭, ১৯:৫১ | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৭, ১৯:৪৭

বাংলাদেশ নির্বাচন কমিশনের কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, ‘আগামী ১৬ এপ্রিল ইউনিয়ন পরিষদের নির্বাচনে কোন পেশীশক্তি, অর্থশক্তি বা স্বজনপ্রীতি বরদাশত করা হবে না। ইউপি নির্বাচনকে কোন প্রশ্নবিদ্ধ করতে চাই না। কেউ অন্যায় করলে কঠিন শাস্তির মুখে পড়তে হবে। বাংলাদেশ নির্বাচন কমিশন স্বচ্ছ ও জবাবদিহিতায় বিশ্বাসী। কোন অপশক্তির কাছে মাথানত করা যাবে না।’

বৃহস্পতিবার বিকালে ফরিদপুরের মধুখালী উপজেলা অডিটোরিয়ামে নির্বাচন সংক্রান্ত আইন-শৃঙ্খলা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমার সভাপতিত্বে নির্বাচন কমিশনার আরো বলেন, ‘আমরা কোন দল, গোষ্ঠী বা ব্যক্তিকে চিনি না। আমরা ভোটারদের চিনি। তারা যেন সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট প্রয়োগ করতে পারে- তার জন্য যা যা করা দরকার সবই করা হবে। কোন প্রার্থী বা ভোটার যেন হয়রানি না হয়- সেদিকে খেয়াল রাখতে হবে।’

তিনি উপস্থিত প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘নির্বাচনে হার-জিতের মানসিকতা থাকতে হবে। মুক্তিযোদ্ধারা দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছেন। অতএব সুন্দর দেশ গঠন করতে আমাদের একটি সুষ্ঠু নির্বাচন করতে হবে।’

‘মধুখালী উপজেলার চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করে বাংলাদেশের মধ্যে একটি মডেল হিসেবে অভিহিত করতে চাই’ বলে মন্তব্য করেন নির্বাচন কমিশনার।

তিনি নির্বাচনে দায়িতপ্রাপ্ত কর্মকর্তা, কর্মচারীদের সজাগ থাকতে বলেন। কোন হুমকি বা কোন কিছুর কাছে নত স্বীকার করা যাবে না। খেয়াল রাখতে হবে নির্বাচন যেন কোন ক্রমেই প্রশ্নবিদ্ধ না হয়।

এসময় উপস্থিত ছিলেন আসন্ন ইউপি নির্বাচনের মধুখালী উপজেলার চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য প্রার্থী ছাড়াও নির্বাচন কাজে নিয়োজিত সকল কর্মকর্তা ও স্থানীয় সুধীবৃন্দ।

সভায় আরো বক্তব্য রাখেন- ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মোস্তফা কামাল, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোস্তফা ফারুক, নির্বাচনের রিটানিং কর্মকর্তা মো. আজিজুল ইসলাম, মো. রফিকুল ইসলাম।

আগামী ১৬ এপ্রিল মধুখালী উপজেলার কামালদিয়া, মেগচামী, আড়পাড়া ও ডুমাইন ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :