বোয়ালমারীতে ভাইকে হত্যার অভিযোগে বিএনপি নেতাসহ আটক ৬

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৭, ২০:১৫

ফরিদপুরের বোয়ালমারীতে চাচাতো ভাই হত্যার অভিযোগে এক বিএনপি নেতাসহ ছয়জনকে আটক করেছে পুলিশ। আটক বিএনপি নেতার নাম জাকির হোসেন টিআই।

বুধবার রাতে বেড়াদী গ্রাম থেকে স্থানীয় জনতার সহায়তায় তাদের আটক করা হয়।

আটক অন্যরা হলেন- বেড়াদি গ্রামের সোহাগ শেখ (২৫), নান্নু শেখ (৩৫), রাজ্জাক শেখ (৫০), জুলহাস শেখ (২২) ও আমির হামজা (২৮) ।

আটক জাকির হোসেন সাতৈর ইউনিয়ন বিএনপির সভাপতি। তার চাচাতো ভাই মঞ্জুর হোসেন বিএনপির কর্মী থাকলেও গত সাত মাস আগে তিনি আওয়ামী লীগে যোগ দেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বুধবার বিকেল সাড়ে চারটার দিকে বেড়াদী গ্রামে বিরোধপূর্ণ পারিবারিক জমিতে জাকির হোসেন তার লোকজনকে সাথে নিয়ে মাটি কাটতে যায়। এসময় চাচাতো ভাই মঞ্জুর হোসেন তাকে বাধা দেয়। ওই সময় জাকির ও মঞ্জুর কথা কাটাকাটির জেরে জাকির হোসেনের সাথের লোকজনের রামদায়ের কোপে গুরতর আহত হন মঞ্জুর। আহত মঞ্জুরকে প্রথমে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হলে ঢাকা নেয়ার পথে রাত সাড়ে দশটার দিকে নবীনগরে এলাকায় মারা যায় মঞ্জুর।

নিহতের বাবা মজিবর মাতুব্বর জানান, জাকির হোসেন ও আমাদের বাড়ির মাঝের জমির মালিকানা নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। বুধবার বিকেলে জাকির ওই জমিতে মাটি কাটতে আসলে আমার ছেলে মঞ্জুর জমি না মেপে মাটি কাটতে নিষেধ করেন। এক পর্যায়ে জাকির ও তার লোকজন আমার ছেলেকে কুপিয়ে হত্যা করে।

পুলিশ লাশটি উদ্ধার করে গতকাল সকালে ময়নাতদন্তের জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

এ ব্যাপারে জাকির হোসেন পুলিশ হেফাজতে থাকায় ও পরিবারের কাউকে না পাওয়ায় তাদের বক্তব্য জানা যায়নি।

সাতৈর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান মজিবর রহমান জানান, বুধবার জমি নিয়ে বিরোধ মীমাংসার জন্য পাঁচ নম্বর ওয়ার্ড আ.লীগ সভাপতি শাহিদ মাতুব্বরকে দুই পরিবারের মধ্যে মধ্যস্থতা করার দায়িত্ব দেয়া হয়েছিল কিন্তু জাকির হোসেন মীমাংসার পথে না গিয়ে বিরোধীয় জমি থেকে মাটি কাটতে গিয়ে এ হত্যাকা- ঘটালো।

ঘটনাস্থল পরিদর্শনকারী বোয়ালমারী থানার উপ-পরিদর্শক (এসআই) কাজী রিপন জানান, বিরোধপূর্ণ জমিতে জোর করে মাটি কাটা নিয়ে এ ঘটনা ঘটেছে।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, এ হত্যার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ইতিমধ্যে বিএনপি নেতাসহ ৬জনকে আটক করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :