রবিবার চাঁদপুরের তিন ইউপি নির্বাচনে ভোটগ্রহণ

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০১৭, ১৮:১৬

আগামীকাল রবিবার চাঁদপুর জেলার তিন উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে একটিতে নিয়মিত অপর দুইটিতে হবে উপ-নির্বাচন। নির্বাচন সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্যে সকল প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন অফিস।

তিন ইউনিয়নের পরিষদের মধ্যে একটি হলো- মতলব উত্তরের সুলতানাবাদ ইউনিয়ন পরিষদ। এখানে উপ-নির্বাচন হচ্ছে। সাবেক চেয়ারম্যান সফিকুর রহমান পাটওয়ারী মৃত্যুতে এখানে উপ-নির্বাচন হচ্ছে। এ ইউনিয়নে আ’লীগের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে আমিরুল ইসলাম খোকা ও স্বতন্ত্র প্রার্থী মঞ্জুর মোর্শেদ স্বপন আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়নে ভোটার সংক্রান্ত জটিলতা শেষে নতুন করে নির্বাচন হচ্ছে। এ ইউনিয়নে আ’লীগের প্রার্থী সৈয়দ মঞ্জুর হোসেন রিপন (নৌকা), বর্তমান চেয়ারম্যান বিএনপির আবদুল হাই (ধানের শীষ), ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মোঃ ইয়াসিন (হাত পাখা) ও স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম (চশমা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আর ফরিদগঞ্জের ৫নং গুপটি পূর্ব ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য পদে ভোট গ্রহণ হবে। এ ওয়ার্ডে তিনজন সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চাঁদপুরের তিনটি ইউনিয়নের ১৯ কেন্দ্রের ৯৭টি বুথে ভোট গ্রহণ হবে।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেন মজুমদার জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রে ১০ জন পুলিশ, ১৭ জন আনসার সদস্য, দুই কেন্দ্রের জন্য একটি স্ট্রাইকিং পুলিশ ফোর্স ও দুইজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ র‌্যাব ও বিজিবির টহল দল নিয়োজিত থাকবে।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত