যেকোনো মূল্যে মধুখালীতে সুষ্ঠু নির্বাচন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ এপ্রিল ২০১৭, ১৫:৫১ | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৭, ০৯:৩৮

যেকোনো মূল্যে মধুখালীর চার ইউনিয়নে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা হবে বলে জানিয়েছেন ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া। তিনি বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই কেন্দ্রগুলোতে ভোট শুরু হয়েছে।

রবিবার সকালে ২৩ নং কামালদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে এসে জেলা প্রশাসক সাংবাদিকদের এসব কথা বলেন।

আজ দেশের ১৫৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ফরিদুপুরের মধুখালী উপজেলার মেগচামী, আড়পাড়া, ডুমাইন এবং কামালদিয়া ইউনিয়নে সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। এই চার ইউনিয়নে ভোটার সংখ্যা ৩৮ হাজারা ৯১০জন। এরমধ্যে পুরুষ ১৯ হাজার ৪৭৬জন আর নারী ভোটার ১৮ হাজার ৯৩৪জন।

ইউনিয়ন চারটিতে চেয়ারম্যান পদে ১৭ জন এবং মেম্বার পদে ১১৭জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে রয়েছেন ৩৫ জন প্রার্থী।

উম্মে সালমা তানজিয়া বলেছেন, ‘নির্বাচন কমিশন আমাদের যেভাবে নির্দেশনা দিয়েছে সেভাবে আমরা নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনা করছি। চারটি ইউনিয়নে নির্বাচন হচ্ছে বলে যে আমরা খুব রিলাক্সে আছি তা নয়। সতর্কভাবে সবকিছু মনিটরিং করছি। যে কোনো মূল্যে সুষ্ঠু নির্বাচন করব।’

কোনো ঝামেলা হলে ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হবে জানিয়ে জেলা প্রশাসক বলেন, আমি ভোটারদের সঙ্গে কথা বলেছি। শান্তিপূর্ণভাবে তারা দিতে পারছেন। এছাড়া প্রিজাইডিং কর্মকর্তা ও পোলিং এজেন্টদের সঙ্গে কথা কথা বলেছি। তাদেরকে বলেছি, কোনো ঝামেলা হলেই আমাকে জানাবেন, কেন্দ্র বন্ধ করে দেয়া হবে।

ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) সুভাষ চন্দ্র সাহা জানান, সুষ্ঠুভাবে ভোট হতে প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রের দায়িত্বে আছেন একজন এসআই। এছাড়া কোনো যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আমরা সতর্ক আছি। সবকিছু নিয়ম অনুযায়ী চলছে।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/এমএম/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :