মধুখালীতে শান্তিপূর্ণ ভোট, শেষ বিকালে কেন্দ্র ফাঁকা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ এপ্রিল ২০১৭, ১৫:৫৯ | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৭, ১৫:৫৫

শান্তিপূর্ণভাবেই শেষ হতে চলছে মধুখালী উপজেলার চার ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন। শুরুতে ভোটারদের উপস্থিতি ভালো থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি কমতে শুরু করে। দুপুরের পর একদমই খালি দেখা গেছে বেশিরভাগ কেন্দ্র।

নির্বাচনী দায়িত্বে থাকা কর্মকর্তারা বলছেন, শেষ এক ঘণ্টায় কিছু ভোটার আসতে পারে। তবে দুপুরে গরমের কারণে হয়ত ভোটারদের উপস্থিতি কম ছিল।

মধুখালীর উপজেলার মেগচামী, আড়পাড়া, ডুমাইন ও নবগঠিত কামালদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া কোড়কদি ইউপির ১নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন চলছে।

বরিবার সকাল আটটায় শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে বিকাল চারটা পর্যন্ত।

মধুখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আজিজুল ইসলাম জানান, চারটি ইউপিতে চেয়ারম্যান পদে ১৭ জন, সাধারণ সদস্য পদে ১১৭ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৩৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কোড়কদি ইউপির ১নং ওয়ার্ডের উপ-নির্বাচনে সাধারণ সদস্য পদের প্রার্থী তিন জন।

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন ও নির্বাচন কমিশন। পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত টহল দিচ্ছেন নির্বাচনী এলাকাগুলোতে।

প্রতিটি ইউপিতেই আওয়ামী লীগের নৌকা প্রতীক ও বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থীর বাইরে স্বতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চারটি ইউপির মোট ৩৮টি ভোটকেন্দ্রে ৩৮ হাজার ৯১০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১৯ হাজার ৪৭৬ জন ও নারী ভোটার ১৮ হাজার ৯৩৪ জন।

কামালদিয়া ইউপিতে ১১ হাজার ৯ জন ভোটারের মধ্যে পাঁচ হাজার ৫৬৭ জন পুরুষ ও পাঁচ হাজার ৪৪২ জন নারী, মেগচামী ইউপিতে ১০ হাজার ৩০৬ জন ভোটারের মধ্যে পাঁচ হাজার ২৭০ জন পুরুষ ও পাঁচ হাজার ৩৬ জন নারী, ডুমাইন ইউপিতে আট হাজার ৬৩ জন ভোটারের মধ্যে চার হাজার ২০ জন পুরুষ ও চার হাজার ৪৩ জন নারী এবং আড়পাড়া ইউপিতে নয় হাজার ৩২ জন ভোটারের মধ্যে চার0 হাজার ৬১৯ জন পুরুষ ও চার হাজার ৪১৩ জন নারী।

কোড়কদি ইউপির ১নং ওয়ার্ডের উপ-নির্বাচনে এক হাজার ২৬৪ জন ভোটারের মধ্যে ৬২১ জন পুরুষ ও ৬৪৩ জন নারী।

ফরিদপুরের র‌্যাব ক্যাম্পের কমান্ডার রইস উদ্দিন ঢাকাটাইমসকে বলেন, কোনো ধরনের বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। আমরা তৎপর রয়েছি। আশা করি শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবেই সব শেষ হবে।

(ঢাকাটাইমস /১৬এপ্রিল/বিইউ/ টিআই/এমএম/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :