নাজিরপুরে ২ ইউপিতে আ.লীগ, ১টিতে বিএনপি জয়ী

সৈয়দ মাহ্ফুজ রহমান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৭, ২২:৩৬

পিরোজপুরের নাজিরপুর উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে দুইটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও একটিতে বিএনপি মনোনীত প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রবিবার রাতে ভোট গণনা শেষে নির্বাচন কমিশন অফিস এ ফল ঘোষণা করে।

নাজিরপুর উপজেলার ৩নং দেউলবাড়ী-দোবরা ও ৯নং কলারদোয়ানিয়া ইউনিয়ন ২টিতে সাধারণ নির্বাচন এবং ৮নং শ্রীরামকাঠী ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

৩নং দেউলবাড়ী দোবরা ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (নৌকা) মো. ওয়ালি উল্লাহ ৫ হাজার ৪শ ৯০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (আ.লীগ বিদ্রোহী) এফএম রফিকুল আলম বাবুল পেয়েছেন ৪ হাজার ৯শত ৬৮ ভোট।

৮নং শ্রীরামকাঠী ইউনিয়ন (উপ-নির্বাচন) নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (নৌকা) উত্তম কুমার মৈত্র ৪ হাজার ৬শত ৭১ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী (বিদ্রোহী) আনারস প্রতীক নিয়ে মো. মিজানুর রহমান রিপন পেয়েছে ৪হাজার ৫শত ৩৩ ভোট।

৯নং কলারদোয়ানিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৯ টি ওয়ার্ডে ৪৬ জন এবং সংরক্ষিত আসনে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত প্রার্থী (ধানের শীষ) মো. হাসনাত ডালিম ৪ হাজার ২শত ৬৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. নান্না মিয়া পেয়েছেন ৩ হাজর ৪শত ৬১ ভোট পেয়েছেন। নির্বাচনে ৪ শত পুলিশ, ৩ প্লাটুন বিজিবিসহ র‌্যাব ও প্রসাশনের কর্মকর্তারা নিয়োজিত ছিলেন।

এ তিনটি ইউনিয়নের ২৭ টি কেন্দ্রের ১২৯ টি ভোট কক্ষে একযোগে সকাল আটটা থেকে বিকেল ৪টা পর্যন্ত উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে ভোটারগন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এদের মধ্যে পুরুষ ভোটার ২১ হাজার ৯৮৮ জন এবং নারী ভোটার ছিলেন ২০ হাজার ৫০৭ জন।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :