বৃহত্তর ফরিদপুরে প্রাণিসম্পদ বিভাগে কর্মবিরতি শুরু ১ মে

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৭, ১৫:৫২

বৃহত্তর ফরিদপুরের প্রাণিসম্পদ বিভাগের এআই টেকনিশিয়ানদের পূর্বঘোষিত চার দফা দাবি বাস্তবায়িত না হওয়ায় আগামী ১ মে থেকে অনিদিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দেয়া হয়েছে।

বাংলাদেশ প্রাণিসম্পদ এআই টেকনিশিয়ান কল্যাণ সমিতির ফরিদপুর অঞ্চলের সভাপতি মো. আক্তারুজ্জান সোমবার দুপুরে শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় কৃত্রিম প্রজননকেন্দ্রে আয়োজিত এক সভায় এই ঘোষণা দেন।

সভায় বক্তব্য রাখেন- সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক নওশের শেখ প্রমুখ।

বক্তারা বলেন, বছরের পর বছর যাবত আমরা দেশের দুধ ও মাংসের চাহিদা পূরণের জন্য কাজ করে যাচ্ছি, কিন্তু সম্প্রতি প্রস্তাবিত অর্গানোগ্রামে আমাদের চাকরি স্থায়ী করার বিষয় বিবেচনা করা হয়নি।

তারা বলেন, বৈধ-অবৈধ বেসরকারি প্রতিষ্ঠানে এআই কর্মীদের যথেচ্ছ পদচারণা আমাদের অস্তিত্বকে বিপন্ন করে তুলেছে। আমরা কোনো উপায় না পেয়ে আগামী ১ মে থেকে দাবি আদায়ের জন্য অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাচ্ছি।

তাদের চার দফা দাবিগুলো হচ্ছে- অবিলম্বে প্রতি ইউনিয়নে এআই টেকনিশিয়ান পদ সৃষ্টির মাধ্যমে কর্মরতদের এই পদে স্থায়ী নিয়োগ দিতে হবে, কৃত্রিম প্রজনন নীতিমালা লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে, প্রজননসংক্রান্ত নীতিনির্ধারণী কমিটিতে সমিতির প্রতিনিধি রাখতে হবে এবং একই ইউনিয়নে একাধিক এআই টেকনিশিয়ান নিয়োগ বন্ধ করতে হবে।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :