ভরণপোষণ চেয়ে ছেলের বিরুদ্ধে বৃদ্ধা মায়ের মামলা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ এপ্রিল ২০১৭, ১৮:৫৪ | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৭, ১৮:৩৫

বৃদ্ধ বাবা-মাকে ঘর থেকে বের করে দিয়েছেন ছেলে। অথচ তাদেরকে দেখবেন-এমন আশ্বাস দেয়ার পর ছেলেকে বাড়ি লিখে দিয়েছিলেন তারা। এই অবস্থায় ভরণপোষণ চেয়ে ছেলের বিরুদ্ধে মামলা করেছেন মা।

গতকাল সোমবার ফরিদপুরের চার নম্বর আমলি আদালতে এ মামলাটি করা হয়। মামলার বাদী জহুরা বেগম। আর আসামি, তার ছোট ছেলে সেলিম সরদার ওরফে মধু।

জ্যেষ্ঠ বিচারিক হাকিম সুমন হোসেন মামলাটি আমলে নিয়ে একমাত্র আসামিকে আদালতে হাজির হতে সমন জারি করেছেন।

আদালত সুত্রে জানা যায়, ২০১৩ সালের পিতা-মাতার ভরণ পোষণ আইনে এ মামলাটি দায়ের করা হয়। ফরিদপুরে এ আইনে এটিই প্রথম মামলা।

মামলার বাদী জহুরা বেগমের বয়স ৬০। তাঁর স্বামী পাচু সরদারের বয়স ৭৫। তাঁরা মধুখালী উপজেলার গাজনা ইউনিয়নের ব্যাসদী গাজনা গ্রামে থাকেন। তাদের দুই ছেলে। বড় ছেলে মুরাদ সরদার অনেক আগেই আলাদা হয়ে যায়। তারা ছোট ছেলে সেলিমের সঙ্গে থাকতেন।

বৃদ্ধা মা জহুরা বেগম জানান, তাদের যে বসত ভিটা ছিল সে জমি তাদের ভরণ-পোষণের শর্তে ছোট ছেলে সেলিম সরদারকে লিখে দেন। কিন্তু সেলিম সরদার গত ১৪ জানুয়ারি শনিবার বিকেলে বাড়ি থেকে জোর করে তার মা ও বাবাকে তাড়িয়ে দেন। বর্তমানে তারা অনাহারে অর্ধাহারে মানবেতর জীবন-যাপন করছেন।

বাদীর আইনজীবী মানিক মজুমদার জানান, গত ১৪ এপ্রিল ওই বৃদ্ধ দম্পতি এলাকার কয়েকজন ব্যাক্তিকে নিয়ে তার ছেলের কাছে তাদের ভরণ-পোষণ বাবাদ প্রতিদিন ৫০ টাকা করে মোট একশ টাকা দাবি করেন। কিন্তু তার ছেলে সে প্রস্তাবও নাকচ করে দেন। এমতাবস্থায় ছেলের কাছে ২০১৩ সালের পিতা-মাতার ভরণ পোষণ আইনে এ মামলাটি করেন বৃদ্ধা জহুরা বেগম। ঢাকাটাইমস/১৭এপ্রিল/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :