বরিশালের দুই রুটে বাস চলাচল বন্ধ

বরিশাল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৭, ১২:০৫

স্ট্যান্ডের ভাড়া বাড়ানো নিয়ে দ্বন্দ্বে বরিশালের হিজলায় বাস চলাচল বন্ধ রয়েছে। পাশাপাশি বাস চলাচলে বাধা দেয়ায় বন্ধ রয়েছে বরিশাল-বানারীপাড়া রুটের বাস চলাচল।

সোমবার দুপুর থেকে মীরগঞ্জ টু হিজলা রুটে সরাসরি বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের।

বাস শ্রমিকরা জানান, হিজলায় স্ট্যান্ড ফি বাবদ ছাত্রলীগ নেতারা সোমবার দুপুর থেকে বাড়িয়ে ২৫ টাকা দাবি করে। কিন্তু বাস কর্তৃপক্ষ ২০ টাকা পর্যন্ত দিতে রাজি হয়। কিন্তু ছাত্রলীগের নেতারা ২৫ টাকার কমে গাড়ি চলাচল করতে দেবেন না। শ্রমিক নেতাদের দাবি অন্যান্য রুটে স্ট্যান্ড ফি পাঁচ থেকে সর্বোচ্চ ১০ টাকা। আর হিজলায় ২০টাকা পর্যন্ত দিতে রাজি হয়েছে তারা। তাই বাধ্য হয়েই বাস চলাচল বন্ধ করে দিয়েছেন।

মীরগঞ্জ বাস কাউন্টারের কেরানী আমির জানান, ইজারাদাররা স্ট্যান্ড ফি অতিরিক্ত দাবি করায় বাস চলাচল বন্ধ রেখেছে মালিক সমিতি।

বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেন জানান, বিষয়টি নিয়ে কোনো সুরাহা না হওয়ায় আজও বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

এদিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি সোলায়মান হোসেন জানিয়েছেন, ইজারামূল্য বেড়ে যাওয়ায় স্ট্যান্ড ফি ২৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুজ্জামান জানান, মালিক সমিতির সঙ্গে ইজারাদারদের পাঁচ টাকা কমবেশি নিয়ে বিরোধ ছিল। আজ সকাল থেকে বাস চলাচল করার কথা রয়েছে। বিষয়টি জেনে আমি আপনাদের জানাবো।

অপরদিকে বাস চলাচলে বাধা দেওয়ায় তিনদিন যাবৎ বন্ধ রয়েছে বরিশাল-বানারীপাড়া রুটের গেটলক সার্ভিসও।

বাস মালিক সমিতির এক সদস্য জানিয়েছেন, বানারীপাড়ায় বরিশাল থেকে যে গেটলক সার্ভিস চলাচল করত তা আগে বানারীপাড়া বাজারে গিয়ে থামত। তবে কয়েকজন আওয়ামী লীগ নেতা এতে বাধা দেওয়ায় বরিশাল-বানারীপাড়া রুটের বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হয়েছে। এতে করে যাত্রীদের নানা ভোগান্তির শিকার হতে হচ্ছে।

নথুল্লাবাদ বাস মালিক সমিতি সাংগঠনিক সম্পাদক কিশোর কুমার দে বলেন, বানারীপাড়ায় যে স্থানে তাদের বাস পার্র্কিং করা হত সেখানে পার্কিং করতে না দেয়া তারা ওই রুটে বাস চলাচল বন্ধ রেখেছেন। অপরদিকে হিজলা পৌরসভা কর্তৃপক্ষ ১০ টার পার্কিং চার্জ বৃদ্ধি করে ২৫ টাকা করায় এই রুটেও বাস চলাচল বন্ধ করা হয়েছে। এর সমাধান না হলে বুধবার থেকে অভ্যন্তরীণ আপটি রুটে অর্নিদিষ্টকালেরর জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করা হবে।

বরিশাল জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা বাস মালিক সমিতির সঙ্গে একমত পোষণ করে বাস মালিক ও শ্রমিকরা বানারীপাড়া পৌরসভার মেয়র ও ওসির সঙ্গে বৈঠকও করেছি। কিন্তু এতে কোনো সুরাহা হয়নি। এছাড়া হিজলায়ও একই অবস্থা হওয়ায় বাস মালিকদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে ওই দুই রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজ্জাদ হোসেন জানান, একটি দুর্ঘটনাকে কেন্দ্র করে বাস চলাচল বন্ধ করা হয়েছে। বানারীপাড়ার ডাকবাংলোর মোড়ে এক দুর্ঘটনার পর স্কুলের শিক্ষার্থীদের মানববন্ধনের প্রেক্ষিতে ডাকবাংলো মোড়ের পরে বাস চলাচল করতে না দেওয়ায় বাস মলিক সমিতি এ রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :