আসামিরা বলছে সাপের বিষ, নিশ্চিত নয় ডিবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৭, ১৫:০৬

রাজধানীর কুড়িল বাসস্ট্যান্ড এলাকা থেকে ৫০ কোটি টাকা মূল্যের সাপের বিষসহ পাঁচজনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। তবে ছয়টি কাচের পাত্রে থাকা এগুলো সাপের বিষ কিনা, তা নিশ্চিত করতে পারছেন না মহানগর (ডিবি) গোয়েন্দা পুলিশ। তবে আটকদের দাবি কাচের পাত্রে রাখা এসব সাপের বিষ। ডিবি পুলিশের ভাষ্য পরীক্ষা নিরীক্ষার পরই জানা যাবে এগুলো সাপের বিষ কিনা।

মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ডিবির যুগ্ম কমিশনার ও প্রধান আবদুল বাতেন।

সোমবার রাতে রাজধানীর কুড়িল এলাকা থেকে পাঁচজনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। তারা হলেন- মো. আবু হানিফ ওরফে চেয়ারম্যান, মো. আফছার আলী, মো. নজরুল ইসলাম, মো. মুক্তার হোসেন, মো. রহিচ উদ্দিন। এ সময় তাদের কাছ থেকে সাপের বিষ রাখার মতো ছয়টি কাচের পাত্র পাওয়া যায়।

আবদুল বাতেন বলেন, চক্রটি দাবি করছে ছয়টি পাত্রে ১২ পাউন্ড সাপের বিষ আছে। যার বাজারমূল্য ৫০ কোটি টাকা। তবে সেগুলো আসলে বিষ কি না এখনো তা নিশ্চিত হওয়া যায়নি। পরীক্ষার জন্য সেগুলো সায়েন্স ল্যাবরেটরিতে পাঠানো হবে।

তিনি আরও বলেন, ‘আসামিরা দাবি করছে বিষগুলো ফ্রান্স থেকে আমদানি করা হয়েছে। তবে সাপের বিষ কেনাবেচা পুরোটাই একটা প্রতারণা। যারা এসব নিয়ে ব্যবসা করে তারা নিজেরাই ক্রেতা নিজেরাই বিক্রেতা সাজে। তাদের তৎপরতা দেখে তৃতীয় পক্ষের কেউ লাভের আশায় কিনতে আসে। তখন তার কাছে বিক্রি করে দেয়া হয়।

ঢাকাটাইমস/১৮এপ্রিল/এএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :