দেশের হয়ে লড়তে ইরান গেলেন অন্ধ হাফেজ আব্দুল করিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ এপ্রিল ২০১৭, ২২:২১ | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৭, ১৭:৩৬

দেশের হয়ে কোরআনে কারিম প্রতিযোগিতায় লড়তে ইরানে গেছেন অন্ধ হাফেজ আব্দুল করিম। তিনি রাজধানীর বিখ্যাত কোরআন হিফজ প্রতিষ্ঠান মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনালের ছাত্র।

মঙ্গলবার ভোরে অন্ধ হাফেজ আব্দুল করিম ইরানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। তিনি চতুর্থবারের মতো আন্তর্জাতিক কোনো প্রতিযোগিতায় অংশ নিতে গেলেন।

আব্দুল করিম গত ফেব্রুয়ারিতে ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে অনুষ্ঠিত ইরান আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতার বাংলাদেশ প্রতিনিধি বাছাই পরীক্ষায় প্রথম হয়েছিলেন।

হাফেজ কারী নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত এই মাদ্রাসার ছাত্ররা ইতোমধ্যে বিভিন্ন আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে দেশের জন্য বিপুল সম্মান কুড়িয়েছে। আগামী রমজানে এই মাদ্রাসার ছাত্র হাফেজ ত্বরিকুল ইসলাম ও ফারহান হাবিব আওলাদ দুবাই ও জর্ডানে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছে।

মাদরাসার প্রিন্সিপাল নাছিরী জানান, এর আগে এই মাদরাসার আরেক অন্ধ হাফেজ তানভির হোসাইন মক্কায় অনুষ্ঠিত ৭৩টি দেশের মধ্যে প্রথম হয়ে বিশ্ববাসীকে অবাক করে দিয়েছিল। এছাড়াও এই মাদরাসার ছাত্ররা সৌদি আরব, মিশর, আলজেরিয়া, লিবিয়া, ইরান, কুয়েত কাতার, গাম্বিয়া, বাহরাইন, দুবাই ও জর্দানে একাধিকবার বিশ্ব কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে বিশ্ব দরবারে বাংলাদেশের সম্মানকে সমুজ্জ্বল করেছে।

জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত এনটিভি, বাংলাভিশন, আরটিভি, মাছরাঙা টিভিসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে মাহে রমজানে প্রচারিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় একাধিকবার ১ম, ২য়, ৩য় স্থান অর্জন করে আসছে এই মাদরাসার ছাত্ররা।

সৌদি সরকারের পাশাপাশি বাংলাদেশ সরকার এবং কওমি মাদরাসা শিক্ষা বোডে (বেফাক) শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানের অ্যাওয়ার্ড পেয়েছে মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত