ছাত্রী উত্ত্যক্ত: প্রতিবাদী শিক্ষকের ওপর হামলার বিচার দাবি

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৭, ১৭:৪৪

ঝালকাঠির নলছিটিতে বর্ষবরণ অনুষ্ঠানে ছাত্রীদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষকের ওপর বখাটেদের হামলার বিচারের দাবিতে মানববন্ধন করা হয়েছে। উপজেলার মোল্লারহাট জেড এ ভূট্টো বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা  মঙ্গলবার সকাল ১১টায় বিদ্যালয়ের সামনের সড়কে মানববন্ধন করেন। মুখে কালো কাপড় বেঁধে তারা শিক্ষকের ওপর হামলার প্রতিবাদ জানান। মানববন্ধনে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াছ হোসেন শাহীন।

মানববন্ধনে অভিযোগ করা হয়, গত ১৪ এপ্রিল দুপুরে জেড এ ভূট্টো বালিকা মাধ্যমিক বিদ্যালয় চত্বরে ঘরোয়া পরিবেশে বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিদ্যালয়ের ছাত্রীরা। অনুষ্ঠান চলাকালে স্থানীয় বখাটে কাওছার শেখ, কাওছার হাওলাদার, সাগর ও তাদের সহযোগী কয়েকজন যুুবক ছাত্রীদের উত্ত্যক্ত করে। বিদ্যালয়ের বাংলা শিক্ষক মিজানুর রহমান উত্ত্যক্তকারীদের বাধা দেন এবং অনুষ্ঠানস্থল ত্যাগ করতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে বখাটে ওই যুবকরা শিক্ষককে ছাত্রীদের সামনেই মারধর ও লাঞ্ছিত করে। এ ঘটনায় গতকাল সোমবার নলছিটি থানায় একটি অভিযোগ করা হয়।

ঘটনার প্রতিবাদে শিক্ষকরা সকাল থেকে কালোব্যাজ ধারণ করেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে বখাটেদের গ্রেপ্তার ও বিচার করা না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত