সরিষাবাড়িতে ছাত্রলীগের ৬০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ এপ্রিল ২০১৭, ১৮:১২ | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৭, ১৭:৫৮

জামালপুরের সরিষবাড়ি উপজেলা ছাত্রলীগের সদ্যঘোষিত কমিটি বাতিলের দাবিতে কর্মসূচি পালনের সময় ভাঙচুরের ঘটনায় ৬০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

সরিষাবাড়ি থানা ও জামালপুর রেল থানায় পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করেছে বলে থানা সূত্র নিশ্চিত করেছে।

জানা গেছে, ১৬ এপ্রিল জামালপুর জেলা ছাত্রলীগ আল-আমিন হোসাইন শিবলুকে সভাপতি ও আলÑমামুনকে সাধারণ সম্পাদক করে সরিষাবাড়ি উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে।

সোমবার বিকেলে নতুন কমিটির ঘোষণার খবর পেয়ে বিক্ষুব্ধ হয়ে পড়েন পদবঞ্চিত ছাত্রলীগ নেতা-কর্মীরা। তারা মিছিল নিয়ে সরিষাবাড়ি রেল স্টেশনে যান। স্টেশনে দাড়িয়ে বঙ্গবন্ধু সেতুগামী (পূর্ব) ধলেশ্বরী এক্সপ্রেস ট্রেনের জানালার কাঁচ ভাঙচুর করে এবং ট্রেনের চালক কৃষ্ণকুমার রায়কে ট্রেন থেকে নামিয়ে পিটিয়ে করে আহত করেন। পরে রেলের কর্মচারী তাকে উদ্ধার করে সরিষাবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

ওইসব নেতা-কর্মীরা সোমবার সন্ধ্যা থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলার বিভিন্ন পয়েন্টে টায়ারের আগুন জ¦ালিযে সড়ক অবরোধ করে কমপক্ষে ১৫টি যানবাহন ভাঙচুর করেন বলে জানা গেছে।

কমিটি বাতিলের দাবিতে মঙ্গলবার অর্ধদিসব হরতাল পালন করে পদবঞ্চিত ছাত্রলীগ নেতা-কর্মীরা। হরতাল চলাকালে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা বাউসী বাজার এলাকায় সরিষাবাড়ি-দিগপাইত সড়কসহ কয়েকটি পয়েন্টে টায়ারে আগুন জ¦ালিয়ে পিকেটিং করার চেষ্টা চালায়। এসময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এসব ঘটনায় সরিষাবাড়ি থানা ও জামালপুর রেল থানার পুলিশ বাদী হয়ে ছাত্রলীগের ৬০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে বলে জানিয়েছেন সরিষাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল ইসলাম খান।

তবে পুলিশ মামলা হওয়া নেতাকর্মীদের নাম প্রকাশে অপারগতা প্রকাশ করেছে।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :