চাঁদপুরে জেলেদের ১৫০ কেজি চালসহ আটক ৩

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৭, ২০:০১

মার্চ-এপ্রিল মাসে জাটকা সংরক্ষণের জন্য সব ধরনের মাছ ধরায় নিষেধাজ্ঞা থাকাকালে জেলেদের ৪০ কেজি করে চাল দেয় সরকার। এসব চালের একটা অংশ জেলেদের না দিয়ে তা পাচার করছিল কিছু দুর্বৃত্ত। এসময় তাদের তিনজনকে হাতেনাতে ধরা হয়। উদ্ধার করা ১৫০ কেজি চাল।

মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে হাইমচর উপজেলার ঈশানবালা বাজারের কাছে এ ঘটনা ঘটে।

ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার মিজান জানান, মঙ্গলবার দুপুর থেকে ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে জাটকা জেলেদের ৪০ কেজি করে চাল বিতরণ করা হয়। এদিন ২০৪ জন জেলের মাঝে চাল বিতরণ করা হয়। বিকেলে ১০/১২ জন ব্যক্তি মাথায় বহন করে ৫০কেজি চালের বস্তা নিয়ে যাওয়ার সময় এলাকাবাসী তাদের চ্যালেঞ্জ করে। এ সময় কয়েকজন চালের বস্তা রেখে পালিয়ে যায়। এর মধ্যে ৩ জনকে ৫ বস্তা চালসহ আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

স্থানীয় ঈশানবালা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ জাকির হোসেন জানান, চাল নিয়ে পালানোর সময় জনতা মরণ আলী মাঝি, আঃ হাই দুলাল বেপারী ও নজরুল হাওলাদারকে চালসহ আটক করে জনতা। পরে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে নিয়ে আসে। আটককৃতরা সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের কাছ থেকে ১২০০ টাকায় প্রতি বস্তা চাউল ক্রয় করে এনেছে বলে জানিয়েছে।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন জানান, এসব পরিকল্পিতভাবে করা হয়েছে। ঈশানবালা পুলিশ ফাঁড়ির ইনচার্জের সাথে তার পূর্ব বিরোধ থাকায় সে এসব করিয়েছে। তার সাথে বিরোধের বিষয়টি তিনি পুলিশ সুপারসহ অন্যদের জানিয়েছেন বলে জানান।

চাল বিতরণের দায়িত্বে থাকা ট্যাগ অফিসার হাইমচর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহিদুর রহমান জানান, তিনি এ খবর পাওয়ার পর সন্ধ্যার আগে ইউনিয়ন পরিষদ সংলগ্ন চালের গোডাউনটি সিলগালা করে দিয়েছেন। তবে তিনি শুনেছেন এখানে যারা চাল বিতরণ করেছেন তারাই নাকি এসব বস্তা সরিয়ে দিতে সহযোগিতা করেছেন।  সরোজমিনে চালের স্টক মিলিয়ে দেখবেন বলে জানান।

ইউএনও আবু হাসনাত মোঃ মঈনুদ্দিন জানান, ট্যাগ অফিসার ঘটনাস্থল থেকে আসলে জানতে পারবো ঘটনাটি কী ঘটেছে। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া সম্ভব হবে।

উল্লেখ্য, কিছুদিন পূর্বে ভিজিডির চাল বিতরণে জন প্রতি ৫/৬ কেজি করে কম দেয়া নিয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে এলাকাবাসী বিক্ষোভ মিছিল করেন।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/প্রতিনিধি/ইএস)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত