গাইবান্ধায় সড়ক দুর্ঘটনা প্রজন্মলীগ নেতা নিহত

গাইবান্ধা (আঞ্চলিক) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৭, ০৯:০৬

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় আলুবোঝাই পিকআপের চাপায় বঙ্গবন্ধু প্রজন্মলীগের জেলা সাধারণ সম্পাদক মোর্শেদ বিল্লাহ ওরফে ভিপি রাশেদ নিহত হয়েছেন। এসময় তার সঙ্গে থাকা মোটরসাইকেল আরোহী লিটন মিয়াও আহত হন।

মঙ্গলবার রাত ৯টার দিকে গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের পলাশবাড়ী উপজেলার চৌমাথা মোড় সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই ভিপি রাশেদের মৃত্যু হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, লিটনসহ রাশেদ মোটরসাইকেল চালিয়ে পলাশবাড়ী শহর থেকে গাইবান্ধা শহরের দিকে যাচ্ছিলেন। মোটরসাইকেলটি গাইবান্ধা-পলাশবাড়ী পাকা সড়কের পলাশবাড়ী মহিলা ফাজিল মাদ্রাসার সামনে পৌঁছিলে একটি কুকুরের সাথে ধাক্কা লেগে দুজনে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে যান। এসময় তাদের পেছনে থাকা গাইবান্ধাগামী একটি আলুবোঝাই পিকআপ রাশেদকে চাপা দেয়। এতে মাথা থেতলে পা ও বুকে আঘাত পেয়ে ঘটনাস্থলেই নিহত হন ভিপি রাশেদ। আর সঙ্গাহীন অবস্থায় আহত লিটনকে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল আলম বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেন। তিনি বলেন, ‘স্থানীয়দের সহায়তায় পিকআপটি আটক করা হয়। এসময় চালককেও আটক করা হয়েছে। এ ঘটনায় চালকের বিরুদ্ধে পলাশবাড়ী থানায় মামলা হয়েছে।

তিনি বলেন, ‘নিহত রাশেদের লাশ হাসপাতাল থেকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আহত লিটন পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন।

বর্তমানে রাশেদের লাশ জেলা শহরের প্রফেসর কলোনিতে তার ভাইয়ের বাসায় রয়েছে।

বুধবার সকাল সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত রাশেদের লাশ গাইবান্ধা সরকারি কলেজ মাঠে রাখা হবে। সেখানে শেষ শ্রদ্ধা জানানোর পর বাদ জোহর পৌর গোরস্থান চত্বরে জানাজা হবে। এরপর পৌর গোরস্থানেই তাকে দাফন করা হবে।

এদিকে, রাশেদের অকাল মৃত্যুতে জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি, ডেপুটি স্পিকার অ্যাড. ফজলে রাব্বী মিয়া, জেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান সরকার আতা, জেলা আ.লীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ শামস্ উল-আলম হিরু, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, গোবিন্দগঞ্জ আসনের এমপি অধ্যক্ষ আবুল কালাম আজাদ, সুন্দরগঞ্জ আসনের এমপি গোলাম মোস্তফা আহমেদ, পলাশবাড়ী-সাদুল্যাপুর আসনের এমপি ডা. মো. ইউনুস আলী সরকার, সংরক্ষিত আসনের মহিলা এমপি অ্যাড. উম্মে কুলসুম স্মৃতি, পৌর মেয়র অ্যাড. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আমিনুজ্জামান রিন্টু প্রমুখ গভীর শোক প্রকাশ এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

ভিপি রাশেদের বাড়ি গাইবান্ধার সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের ভাজনের খামার গ্রামে। তিনি ওই গ্রামের মাদ্রাসাশিক্ষক মৃত দছিজার রহমানের ছেলে। রাশেদ গাইবান্ধা জেলা বঙ্গবন্ধু প্রজন্মলীগের সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের সদস্য ছিলেন।

ভিপি রাশেদ স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন। স্ত্রী ও সন্তানকে নিয়ে তিনি জেলা শহরের সরকারপাড়ার ভাড়া বাসায় থাকতেন।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :