চট্টগ্রামে সংঘর্ষ: ছাত্রলীগের বিরুদ্ধে দুই মামলা

চট্টগ্রাম ব্যুরো প্রধান
ঢাকাটাইমস
| আপডেট : ১৯ এপ্রিল ২০১৭, ১৩:০৯ | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৭, ১১:০৮

চট্টগ্রামে আউটার স্টেডিয়ামে সুইমিং পুল নির্মাণের প্রতিবাদে ঘেরাও কর্মসূচিতে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষের ঘটনায় দুইটি মামলা দায়ের হয়েছে।

কোতোয়ালী থানায় এই দুই মামলার একটির বাদী পুলিশ অপরটির বাদী সুইমিং পুলের ঠিকাদার প্রতিষ্ঠান। মঙ্গলবার রাতে মামলা দুটি দায়ের করা হয়।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জসিম উদ্দিন জানান, পুলিশের ওপর হামলা ও কাজে বাধাদানের অভিযোগে একটি মামলা দায়ের হয়েছে। এতে নগর ছাত্রলীগ সভাপতি ইমু, সাধারণ সম্পাদক রনিসহ ৫৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ মামলায় অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়েছে।

এই মামলায় বলা হয়েছে মঙ্গলবার আউটার স্টেডিয়াম এলাকায় রাষ্ট্রীয় নিরাপত্তায় নিয়োজিত পুলিশ বাহিনীর কাজে বাধা দেয়া হয়েছে। পাশাপাশি হামলার ঘটনা ঘটিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

নগর ছাত্রলীগের সভাপতি ইমু ও সাধারণ সম্পাদক রনি

নির্মাণাধীন সুইমিং পুল এলাকায় ভাঙচুরের অভিযোগে আরেকটি মামলা দায়ের করেছেন সংশ্লিষ্ট প্রকল্পের ব্যবস্থাপক। এ মামলায়ও ইমু ও রনিসহ ৫৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়েছে।

এই মামলায় ঠিকাদারি প্রতিষ্ঠানের নির্মাণ সামগ্রী ও নিরাপত্তা বেষ্টনি ভেঙে আর্থিক ক্ষতি করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

মঙ্গলবার বিকালে নির্মাণাধীন সুইমিং পুল বন্ধের দাবিতে ঘেরাও কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় নগর ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে দুই পুলিশসহ অন্তত ২৫ জন আহত হন।

চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার ইকবাল বাহার ঢাকাটাইমসকে জানান, সুইমিংপুলের নির্মাণ কাজে হামলা চালাতে গিয়ে পুলিশের সাথে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে দুই পুলিশও ইটের আঘাতে আহত হয়েছেন।

এদিকে পুলিশি হামলার প্রতিবাদে আজ বুধবার বিকালে নগরীর শহীদ মিনার চত্বরে প্রতিবাদ সভার ডাক দিয়েছে নগর ছাত্রলীগ। 

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/আইকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত