বগুড়ায় সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে দুই জনের মৃত্যু

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৭, ১৪:০১
ফাইল ছবি

বগুড়ার শেরপুরে সেপটিক ট্যাংক পরিষ্কার করার সময় ভেতরে পড়ে গ্যাসে দুই জনের মৃত্যু হয়েছে। অসুস্থ হয়েছেন আরও এক জন।

বুধবার সকালে উপজেলার সীমাবাড়ি এলাকায় এই ঘটনা ঘটে। নিহতরা হলেন শেরপুর উপজেলার সীমাবাড়ি ইউনিয়নের বেতখের গ্রামের সোলায়মান (৫৫) একই ইউনিয়নের ররোয়া গ্রামের আনোয়ার হোসেন (২৫)। অসুস্থ ব্যক্তির নাম সোহেল।

স্থানীয়রা জানায়, সকাল সকাল সাড়ে নয়টার দিকে ট্যাংক পরিষ্কারের জন্য নামার পর ভেতরে আটকে পড়েন একজন জন। পরে তাকে উদ্ধার করতে অন্য দুইজনও সেখানে নামে। পরে তিন জনই সেখানে আটকা পড়েন।

পরে খবর দেয়া হয় ফায়ার সার্ভিসকে। আর রায়গঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে তিন জনকে উদ্ধার করে বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে তিনজন শ্রমিকের মধ্যে দুই জনকে মৃত ঘেষণা করেন চিকিৎসক।

শেরপুরে দুই জনের মৃত্যু এবং এক জনের অসুস্থ হওয়ার বিষয়টি বিষয়টি ঢাকটাইমসকে নিশ্চিত করেছেন শেরপুর থানার পরিদর্শক আরিফ। দেশের বিভিন্ন এলাকাতে প্রায়ই সেপটিক ট্যাংক পরিষ্কার করার সময় এই ধরনের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস জানায়, ট্যাংকের ভেতওে জমে থাকা গ্যাস নিঃশ্বাসের সঙ্গে ফুসফুসে গেলে মানুষকে অজ্ঞান করে ফেলে। শেরপুরের তিন জনই একই কারণে আক্রান্ত হয়েছেন।

এই ধরনের অনাকাক্সিক্ষত মৃত্যু এড়াতে সেপটিক ট্যাংক খোলার পর গ্যাস বের হয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করার পরামর্শ দিয়েছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ঢাকাটাইমস/১৯এপ্রিল/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :