‘সিটিং’ ‘বৈধ করার’ বৈঠকে বিআরটিএ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ এপ্রিল ২০১৭, ১৮:৫৩ | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৭, ১৬:৪৩

পকেট কাটার সিটিং সার্ভিস ফিরিয়ে আনার বিষয়ে সিদ্ধান্ত নিতে সড়ক পরিবহন নিয়ন্ত্রক কর্তৃপক্ষ-বিআরটিএর সঙ্গে বৈঠকে বসেছে বাস মালিকরা। বিকালে রাজধানীতে বিআরটিএর কেন্দ্রীয় কার্যালয়ের এই বৈঠক শুরু হয়।

বিআরটিএর নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি আদায়ের কৌশল হিসেবে চালু হওয়া সিটিং, ডাইরেক্ট বা এ নামীয় বিভিন্ন সার্ভিস বন্ধের ঘোষণা নিজেরাই দিয়েছিল বাস মালিক সমিতি। গত ১৬ এপ্রিল থেকে আগের মতো লোকাল হিসেবে চালাতে বাধ্য করতে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অংশ নেয় মালিক সমিতিই।

তবে তিন দিন যেতে না যেতেই মালিক সমিতির নেতারা উল্টো সুরে কথা বলেন। বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ মঙ্গলবারই জানান, সিটিং নিয়ে একটি সমঝোতায় পৌঁছতে চান তারা।

সড়ক পরিবহন আইনে সিটিং বলতে কোনো সার্ভিস নেই। পকেট কাটার কৌশল হিসেবে চালু হওয়া সার্ভিস বন্ধের পর লোকালেই বাড়তি ভাড়া আদায় অব্যাহত রাখে পরিবহন শ্রমিকরা। আবার বাস কমিয়ে দিয়ে রাজধানীতে কৃত্রিম সংকট তৈরি করে তারা।

বাস বন্ধ রাখলে রুট পারমিট বাতিল হবে-বিআরটিএ চেয়ারম্যান সোমবার এমন হুমকি দিলেও পরদিন সড়ক পরিবহন মন্ত্রী বলেন উল্টো কথা। তিনি বলেন, বাস মালিকরা প্রভাবশালী। তারা বাস না নামালে জোর করে বাস নামানোর বাস্তবতা নেই।

এই পরিস্থিতিতে বুধবার বিকালে সিটিং সার্ভিসকে বৈধতা দিতে বিআরটিএর সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত হয়।

তবে এই বৈঠকে গণমাধ্যমকর্মীদেরকে থাকতে দেয়া হয়নি। রুদ্ধদ্বার বৈঠকে বিআরটিএ চেয়ারম্যান মশিয়ার রহমান, পরিবহন মালিক সমিতির নেতা খন্দকার এনায়েত উল্লাহ, ঢাকা মহানগর পরিবহন মালিক সমিতির নেতারা এবং ও যাত্রী কল্যাণ সমিতির পক্ষ থেকে সাবেক চিত্রনায়ক  ইলিয়াস কাঞ্চন উপস্থিত আছেন।

ঢাকাটাইমস/১৯এপ্রিল/জিএম/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত