অবশেষে নির্মাণ হচ্ছে হাতিরঝিল-বারিধারা সংযোগ সড়ক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৭, ২২:০৫

অবশেষে নির্মাণ হচ্ছে হাতিরঝিল-বারিধারা সংযোগ সড়ক। আইনি ঝামেলায় বন্ধ থাকায় দীর্ঘ পনের বছর পর হাতিরঝিল-বারিধারা সংযোগ সড়ক সমাধানের মুখ দেখল। তিনশ ফুট দীর্ঘ এই সংযোগ সড়কের কাজ শুরু হবে ২২ এপ্রিল।

বুধবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সভাকক্ষে মেয়র আনিসুল হকের উদ্যোগে সমঝোতায় এসেছে হাতিরঝিল-বারিধারা সংযোগ সড়কের জমি ও ভবন মালিকরা। 

দীর্ঘ পনেরো বছর ধরে আটকে থাকা শাহজাদপুর লেকপাড়ের প্রস্তাবিত ৩০০ ফুট দৈর্ঘ্যের এ সংযোগ সড়ক নির্মাণের জন্য ৫০ ফুট প্রস্থের জমি অধিগ্রহণ প্রয়োজন হবে। জমি অধিগ্রহণ সংক্রান্ত বিষয়ে আজ ডিএনসিসি কার্যালয়ে বৈঠক হয়। বৈঠকে  সমঝোতার ভিত্তিতে এ রাস্তা তৈরির উদ্যোগ বাস্তবায়িত করার বিষয়ে আলোচনা হয়।

বিভিন্ন আইনি জটিলতায় এতদিন জমির অধিগ্রহণ আটকে ছিল। অবশেষে আজকের বৈঠকে মেয়রের আশ্বাসে জমির মালিকরা মামলা উঠিয়ে জনস্বার্থে রাস্তা তৈরির কাজে সহযোগিতার আশ্বাস দেন।

জমি ও ভবন মালিকরা নিজের স্বার্থের চেয়ে দেশের স্বার্থকে প্রাধান্য দেয়ায় মেয়র তাদের ধন্যবাদ জানিয়ে বলেন, 'এ স্বার্থত্যাগের মাধ্যমে তারা যে উদাহরণ সৃষ্টি করলেন সেটি এলাকাবাসী চিরদিন স্বরণ করবে।'

এসময় এলাকার বাসিন্দাদের সঙ্গে নিয়ে আগামী ২২ এপ্রিল রাস্তরা কাজ উদ্বোধনের ঘোষণা দেন মেয়র আনিসুল।

এ রাস্তা তৈরি হলে হাতিরঝিল থেকে গুলশানে প্রবেশ না করে সরাসরি বারিধারা হয়ে বাড্ডা যাওয়া যাবে।

মেয়রের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে ডিএনসিসি, রাজউক, জেলা প্রশাসন (এল এ শাখা), গুলশান সোসাইটি এবং অধিগ্রহণকৃত এলাকার ২৮ জন জমি ও ভবন মালিক উপস্থিত ছিলেন। 

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/এএকে/ জেডএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত