ডর্টমুন্ডকে বিদায় করে সেমিতে মোনাকো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৭, ০৯:৫০

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ফিরতি লেগের ম্যাচেও বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে জয় তুলে নিল মোনাকো। গতকাল মোনাকোর কাছে ৩-১ গোলে হেরেছে ডর্টমুন্ড। এর আগে ডর্টমুন্ড তাদের ঘরের মাঠে হেরেছিল ৩-২ ব্যবধানে। অর্থাৎ, দুই ম্যাচ মিলিয়ে ফলাফল মোনাকো ৬-৩ ডর্টমুন্ড।

ফলে, বড় ব্যবধানের জয় নিয়েই চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠে গেছে ফরাসি ক্লাব মোনাকো। আর কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড। মোনাকো ছাড়া সেমিফাইনালে উঠা অন্য দল তিনটি হচ্ছে, অ্যাতলেটিকো মাদ্রিদ (স্পেন), রিয়াল মাদ্রিদ (স্পেন) ও জুভেন্টাস (ইতালি)।

গতকালের ম্যাচটিতে শুরুতেই এগিয়ে যায় মোনাকো। ম্যাচের বয়স যখন মাত্র তিন মিনিট তখন ডর্টমুন্ডের জালে বল জড়ান কাইলিয়ান এমবাপ্পে লটিন। ম্যাচের ১৭ মিনিটে রাদামেল ফ্যালকাওয়ের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় মোনাকো। এই ব্যবধান ধরে রেখেই বিরতিতে যায় তারা।

বিরতি থেকে ফিরে ব্যবধান কমায় ডর্টমুন্ড। ম্যাচের ৪৮ মিনিটে গোল করেন মিডফিল্ডার মার্কো রিউস। ম্যাচের ৮১ মিনিটে ব্যবধান ৩-১ করে মোনাকো। এই গোলটি করেন ভ্যালেরে জার্মেই। আর এই ব্যবধান ধরে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে মোনাকো।

চ্যাম্পিয়ন্স লিগে মোনাকো ফাইনাল খেলেছে মাত্র একবার। তবে, তারা শিরোপা জিততে পারেনি। ২০০৪ সালের ফাইনালে তারা পোর্টোর কাছে হেরে রানার আপ হয়েছিল।

(ঢাকাটাইমস/২০ এপ্রিল/এসইউএল)   

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত