‘দেবী চলচ্চিত্রে নীলু হতে চাইনি’

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২০ এপ্রিল ২০১৭, ১৪:৫১ | প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৭, ১৩:১৩

মডেলিংয়ের মাধ্যমে পর্দায় এসেছিলেন শবনম ফারিয়া। এরপর নাটকে অভিনয় করে জনপ্রিয়তা পান। নাটকে অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্রেও নাম লিখিয়েছেন। সম্প্রতি তিনি চুক্তিবদ্ধ হয়েছেন তার প্রথম চলচ্চিত্রে। নাম দেবী। এটি নন্দিত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে। এই ছবিতে নীলু চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন শবনম। এখন ছবির কাজ চলছে পুরোদমে।

দেবী আপনার প্রথম ছবি। কেমন লাগছে?

এক কথায় আমি অভিভূত। একে তো এটি আমার প্রথম ছবি। দ্বিতীয়ত এটি হুমায়ুন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে। তাই এটি আমার কাছে গুরুত্বপূর্ণ।

দেবী ছবিতে আপনার চরিত্রটা কি? আপনি কি মনে করেন এই চরিত্র আপনার বাস্তবের জীবনের সঙ্গে মানানসই?
দেবী ছবিতে আমি নীলুর চরিত্রে অভিনয় করছে। এই চরিত্রের সঙ্গে আমার কোনো মিল নেই। বাস্তবে আমি খুবই ছটফটে এবং প্রাণবন্ত। যদি দেবী উপন্যাসের নীলু চরিত্রটি ধীর এবং শান্ত স্বভাবের।

আপনি কখন এই উপন্যাসটি পড়েছিলেন?
আমি যখন স্কুলে পড়ি তখন দেবী উপন্যাসটি পড়ি। তখন থেকেই আমি নীলু চরিত্রটিকে পছন্দ করতে শুরু করি। তখন আমার বিশ্বাস ছিল এক দিন না হয় একদিন আমি নীলু চরিত্রটিতে অভিনয় করার সুযোগ পাবো। আমাকে যখন নীলু চরিত্রটিতে অভিনয়ের জন্য অফার করা হয় তখন আমি দ্বিতীয়বার দেবী উপন্যাসটি পড়েছি।

কোন ভয় ছিল কি এই ছবিতে অভিনয় করতে গিয়ে?
আমি স্বাভাবিকভাবে খুবই ভয়ে ছিলাম এমন কি শুটিং করার একদিন আগেও। কারণ এটা আমার প্রথম ছবি এবং ‘দেবীর’ মত বড় ছবি। কিন্তু জয়া আহসান এবং ইউনিটের অন্যান্য সদস্যরা এটা কাটিয়ে উঠতে সাহায্য করেছে। আমি জয়ার একজন বড় ভক্ত।মজার বিষয় হল, প্রথম দিন আমি আসলে ছবিটি সাইন করা ছাড়াই ফিরে এসেছিলাম। যেহেতু নীলু একটি সহযোগী চরিত্র সেখানে রানু মুল চরিত্র। এরপরে অবশ্য আমি ছবিটি সাইন করার সিদ্ধান্ত নিয়েছি।

আপনি কি প্রায়ই ছবি করার প্রস্তাব পান? 
আমি অনেক ছবি করার প্রস্তাব পেয়েছি কিন্তু কখনও করা হয়নি। আমি আসলে একটা ভালো গল্প, ভাল পরিচালক এবং ভাল চরিত্র খুঁজছিলাম। এটা প্রথমবার আমার কাছে সব কিছু একত্রে এসেছে। আমি যেমনটি করতে চেয়েছিলাম এটা ঠিক তেমনই একটি ছবি। যদিও এটা একটা সংক্ষিপ্ত চরিত্র।

আপনি কি মনে করেন সাম্প্রতিক সময়ে ঢালিউডে ভালো ভালো সিনেমা তৈরি হচ্ছে? 

আমি অবশ্যই মনে করি। এখানে প্রতিবছর প্রায় সাত থেকে আটটি ভালো সিনেমা তৈরি হচ্ছে। বর্তমানে তরুণ পরিচালকরা এগিয়ে আসছেন। তারা দেশের বাহিরে বিভিন্ন ফিল্ম ফেস্টিভ্যালে অংশগ্রহণ করে পুরস্কারও নিয়ে আসছে। এসব বিষয়গুলো আমাদেরকে কাজ করার সুযোগ করে দিচ্ছে।
 
আপনি বর্তমানে কি নিয়ে ব্যস্ত আছেন? 
‘দেবী’র প্রায় অর্ধেক শুটিং সম্পন্ন হয়েছে। আমি এখন কয়েকটা ধারাবাহিক নাটকে কাজ করছি, যার মধ্যে দুটো এখনই টিভিতে প্রচারিত হচ্ছে। আমি সম্প্রতি ঈদের ছয় পর্বের একটি ধারাবাহিক নাটকের শুট শেষ করেছি, এবং বর্তমানে ঈদের কিছু নাটকে কাজ করছি।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/টিজেটি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত