দক্ষিণ কোরীয় নাগরিক হত্যায় একজনের যাবজ্জীবন

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৭, ১৫:২৪

দক্ষিণ কোরীয় নাগরিক আরিয়ান কোরিয়ান রেস্টুরেন্টের মালিক পার্ক জ্যাং সিয়ং এর স্ত্রী রো জা সিং হত্যা মামলায় ওই রেস্টুরেন্টের পরিচ্ছন্নকর্মী মানিক সরকারের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছে ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার ঢাকার চার নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরকার আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

রায়ে দণ্ডিতের দশ হাজার টাকা জরিমানা এবং জরিমানা অনাদায়ে তাকে আরও এক বছর কারাবাসের আদেশ দেয়া হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, দক্ষিণ কোরীয় নাগরিক আরিয়ান কোরিয়ান রেস্টুরেন্টের মালিক পার্ক জ্যাং সিয়ং ৪৫ বছর ধরে বাংলাদেশে বসবাস করে আসছেন। ২০১১ সালের ৯ নভেম্বর পার্ক জ্যাং সিয়ংয়ের স্ত্রী রো জা সিং কে তার রেস্টুরেন্টের ডিশ ক্লিনার মানিক সরকার একটি ধারালো চাকু দিয়ে ভিকটিমের গলার সামনে, ঘাড়ে ছুরিকাঘাত করে। বাসার কাজের মেয়ে জুবেদার চিৎকারে মানিক সরকার দৌড়ে পালিয়ে যায়। এরপর রেস্টুরেন্টের কর্মচারী-স্টাফরা রক্তাক্ত জখম রো জা সিং কে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করেন। ভিকটিমের স্বামী পার্ক জ্যাং সিয়ং ওই দিনই গুলশান থানায় মামলাটি দায়ের করেন। মামলা দায়েরের পর ভিকটিমকে উন্নত চিকিৎসার জন্য কোরিয়ায় নেয়া হয় এবং সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৭ নভেম্বর রো জা সিং মারা যায়।

এরপর গুলশান থানার পুলিশ পরিদর্শক মো. নুরে আলম মিয় মামলাটি তদন্ত করে ২০১২ সালের ৩০ এপ্রিল মানিক সরকারকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ওই বছরের ২৩ জুলাই আদালত মানিক সরকারের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। মামলাটির বিচারকার্য চলাকালে আদালত ১৫ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত