কৃষ্ণা কাবেরী হত্যায় একমাত্র আসামির বিরুদ্ধে চার্জ

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৭, ১৫:৫১

রাজধানীর আদাবরের মিশন ইন্টারন্যাশনাল কলেজের শিক্ষিকা কৃষ্ণা কাবেরী বাইন হত্যা মামলায় একমাত্র আসামি কেএম জহিরুল ইসলাম পলাশের বিরুদ্ধে চার্জগঠন করে আগামী ২৫ মে সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছে ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারক শাহেদ নুর উদ্দিন শুনানি শেষে এই আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক দেলোয়ার হোসেন ২০১৬ সালের ৩০ মে আদালতে চার্জশিট দাখিল করেন।

২০১৫ সালের গত ৮ অক্টোবর এ আসামি আদালতে আত্মসমর্পণ করলে আদালত তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

২০১৫ সালের ৩০ মার্চ সন্ধ্যার পর রাজধানীর মোহাম্মদপুরের ৩/১২ ইকবাল রোডে বিআরটিএর উপপরিচালক সিতাংশু শেখর বিশ্বাসের বাসায় তাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে আসেন পূর্বপরিচিত ব্যবসায়ী জহিরুল ইসলাম পলাশ।

জন্মদিনের কেক কাটার পর ফলের রস পানের পর সিতাংশু অচেতন হয়ে পড়লে জহিরুল তাকে হাতুড়ি দিয়ে পেটানোর চেষ্টা করেন। ওই সময় কৃষ্ণা বাধা দিলে জহিরুল দুজনকেই এলোপাতাড়ি পেটায়। পরে মোমবাতি থেকে কৃষ্ণার শাড়ি ও ঘরে আগুন ছড়িয়ে যায়।

ঘটনার সময় সিতাংশুর দুই মেয়ে শ্রাবণী বিশ্বাস শ্রুতি (১৪) ও অত্রি বিশ্বাস (০৮) চিৎকার করতে চাইলে তাদেরকেও হামলার শিকার হতে হয়। রাতে দগ্ধ ও আহত কৃষ্ণাকে হাসপাতালে ভর্তির পরদিন এই শিক্ষকের মৃত্যু হয়।

ঘটনার পর সিতাংশুর বড় ভাই সুধাংশু শেখর বিশ্বাস মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন। মামলায় ব্রোকারেজ হাউজ হাজী আহমেদ ব্রাদার্স সিকিউরিটিজের ব্যবস্থাপক জহিরুলকেই একমাত্র আসামি করা হয়। শেয়ার ব্যবসা নিয়ে বিরোধের জেরে বিআরটিএ কর্মকর্তা সিতাংশুর বাসায় ওই হামলা হয়।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত