খাদ্যে ভেজাল: ইউসুফ বেকারিকে দেড় লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৭, ১৮:০০

পানহীন উপকরণ ব্যবহার ও লাইসেন্স ছাড়া খাদ্যপণ্য  উৎপাদনের দায়ে রাজধানীর প্রসিদ্ধ প্রতিষ্ঠান ইউসুফ বেকারিকে দেড় লাখ টাকা জরিমানা করেছে বিএসটিআই। আরও দুইটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় আরও ৫০ হাজার টাকা।

বৃহস্পতিবার বিএসটিআইএর অভিযানে এই জরিমানা করা হয়। সেই সঙ্গে প্রসিদ্ধ এই বেকারিটির প্রায় ৫০০ কেজি পণ্য ধ্বংস করা হয়। অভিযান শেষে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

রাজধানী খাদ্যপণ্য প্রস্তুতকারী প্রসিদ্ধ ইউসুফ বেকারি ১৯৩৯ সালে যাত্রা শুরু করে। এদের পুরান ঢাকা, কাকরাইল ও বাড্ডা এলাকায় মোট তিনটি কারখানা রয়েছে।

ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা সিদ্দিকা বেগম এর নেতৃত্বে ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর সহযোগিতায় বিএসটিআইয়ের দল দুপুরে ৩৬/ডি, কাকরাইলের কারখানাটিতে অভিযান চালানো হয়। এ সময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে পাউরুটি, বিস্কুট, কেক, চানাচুর পণ্য উৎপাদন এবং লাইসেন্স ছাড়াই বিএসটিআই-এর মানচিহ্ন ব্যবহারের দায়ে মামলা করা হয়। পরে সেখানেই কারখানার মালিক আলতাফ হোসেনকে জরিমানা করেন।

একই দিন ওগাজীপুর পুলিশের সহযোগিতায় জেলা সদরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিএসটিআইএর আরেকটি দল। তারা ৩৫, গাজীপুরার  আজম ফুড প্রোডাক্টস নামে একটি প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করে অনুমোদনহীন চিপস বিক্রির অভিযোগে।

একই আদালত গাজীপুরের ওয়ারলেস গেট এলাকায় হ্যাপি ফ্যামিলি শপকে অনুমোদনহীন টয়লেট সোপ, শ্যাম্পু, তুলসিপাতা, মশার কয়েল ইত্যাদি বিক্রির দায়ে ১৫ হাজার টাকা জরিমানা করে।

ভেজাল প্রতিরোধে বিএসটিআইএর এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে সংস্থাটির বিজ্ঞপ্তিতে।

ঢাকাটাইমস/২০এপ্রিল/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত