ঘুষ ছাড়া চাকরি পেলে সংবর্ধনা দেবেন সেলিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ এপ্রিল ২০১৭, ১৪:১৩ | প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৭, ১৯:২৪

বাংলাদেশে চাকরি পেতে হলে সবাইকে ঘুষ দিতে হয় অভিযোগ করেছেন সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। তিনি বলেছেন, ঘুষ ছাড়া চাকরি পেয়েছেন, এমন কাউকে পেলে তাকে সংবর্ধনা দেবেন তিনি।

বৃহস্পতিবার রাজধানীতে এক সমাবেশে সিপিবি সভাপতি এ কথা বলেন। ঘুষ ছাড়া চাকরির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়ার আগে এই সমাবেশ করে সিপিবির যুব সংগঠন যুব ইউনিয়ন।

প্রধান অতিথির বক্তব্যে সেলিম বলেন, উচ্চশিক্ষিত বা শিক্ষাবঞ্চিত মানুষ যেই হোক না কেন, বড় কর্মকর্তা থেকে শুরু করে পিয়নের চাকরি হোক, ঘুষ ছাড়া চাকরি পেয়েছে- এই রকম লোকের খোঁজ পেলে তার ছবি প্রেসক্লাবের সামনে তার ছবি তিনি সাঁটিয়ে রাখবেন।

সিপিবি সভাপতি বলেন, পরিস্থিতি এখন এমন হয়েছে যে, ঘুষ দিলেও চাকরি পাওয়া যায় না। তিনি বলেন, ‘ঘুষের ভিতরে নাকি এখন দুর্নীতি ঢুকে গেছে, এই রকম একটা অবস্থার ভেতরে আজকে চলে গেছি। এর কাছ থেকে টাকা নিয়ে ওর কাছ থেকে টাকা নিয়ে, একে একটা ভাঁওতা দিয়ে ওকে একটা ভাঁওতা দিয়ে সম্পদের পাহাড় গড়ে তুলেছেন।’

বিতর্কিত ব্যবসায়ী সালমান এফ রহমানের কথা উল্লেখ করে সেলিম বলেন, ‘দরবেশ সাহেব এক সময়ে শেয়ার কেলেঙ্কারির হোতা ছিল, তিনি এখন প্রধানমন্ত্রীর উপদেষ্টা। যার জায়গা হওয়ার কথা ছিল ঢাকা কেন্দ্রীয় কারাগারে, তাকে আজকে উপদেষ্টা বানিয়ে রেখেছে।’

দুর্নীতির কারণেই মগবাজার ফ্লাইওভারের নির্মাণ ব্যয় বেড়ে গেছে অভিযোগ করেন সিপিবি সভাপতি।

সমাবেশে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক- সুজন সম্পাদক বদিউল আলম মজুমদারও। একটি জেলার এক কর্মকর্তা ১৭ লাখ টাকা দিয়ে বদলি হয়েছেন- এমন ঘটনার তথ্য তুলে ধরে তিনি বলেন, ‘বদলির জন্য যদি ১৭ লাখ টাকা দিতে হয়, তাহলে তিনি চাকরি কী জন্য করবেন? সেই টাকা তোলার জন্য?’।

সমাবেশ শেষে স্মারকলিপি দিতে একটি মিছিল নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ের উদ্দেশ্যে রওনা করেন সংগঠনের নেতাকর্মীরা। তবে মিছিলটিকে আটকে দেয় পুলিশ। পরে একটি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি দিয়ে আসে।

ঢাকাটাইমস/২০এপ্রিল/টিএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত