জঙ্গি সন্দেহে রাবির তিন শিক্ষার্থী আটক

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৭, ২০:০৬

জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয় টুকিটাকি চত্বর থেকে তাদের আটকের পর মতিহার থানায় সোপর্দ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

আটকরা হলেন, বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের জোবায়ের হোসেন, প্রাণরসায়ন ও অণু প্রাণবিজ্ঞান বিভাগের মাকসুদুল হক এবং ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের আবু সাইদ। তিনজনই সম্মান প্রথম বর্ষের শিক্ষার্থী।

ছাত্রলীগ নেতাদের দাবি, বেশ কিছুদিন ধরে আটকরা ফেসবুকে আইএস, ধর্মীয় উগ্রবাদ, জঙ্গি সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় প্রচার করছিল। গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাদের ব্যাপারে খোঁজ নিতে থাকে ছাত্রলীগের নেতাকর্মীরা। আজ বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর এলাকায় তিনজনকে দেখে পুলিশকে খবর দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে পুলিশ এসে তাদের নিয়ে যায়।

তবে আটক জুবায়ের হোসেন নিজেকে নির্দোষ দাবি করে বলেন, ‘আইএস যে কাজগুলো করে সেগুলো ঠিক না বেঠিক সেগুলো বোঝার জন্য ফেসবুকের পোস্টগুলো পড়তাম। কিন্তু আমি তাদের সাথে যুক্ত হইনি।’

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, তারা দীর্ঘদিন ধরে নজরদারিতে ছিল। খোঁজ নিয়ে তাদের ফেসবুক ওয়ালে প্রধানমন্ত্রীকে কটুক্তি করে কবিতা, অশ্লীল ভিডিও, আইএসআইএস ফিলিস্তিনি যুদ্ধ পাওয়া গেছে। এছাড়া বিভিন্ন রকম মৌলবাদী, জঙ্গি সংশ্লিষ্ট ডকুমেন্ট পাওয়ায় সাংবাদিকদের সামনে তাদের মতিহার থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ তিনজনকে পুলিশে দিয়েছে। তাদেরকে থানায় আনা হয়েছে। জঙ্গিবাদের সঙ্গে জড়িত কিনা বিষয়টি জানার পর তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিশ্ববিদ্যালয় প্রক্টরের কাছে জানতে চাইলে তিনি এ ব্যাপারে কিছুই জানেন না বলে জানান।

ঢাকাটাইমস/২০এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :