মাসুদুর রহমানের চিকিৎসার দায়িত্ব নিল কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ এপ্রিল ২০১৭, ২১:৩৪ | প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৭, ২১:২৭

আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক ও বর্তমান সদস্য মাসুদুর রহমানের চিকিৎসার প্রাথমিক দায়িত্ব নিয়েছে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন। তাকে শিগগির উন্নত চিকিৎসার জন্য ভারতের নিয়ে যাওয়া হবে। এ ব্যাপারে প্রস্তুতি চলছে।   

মাসুদুর রহমান দীর্ঘদিন ধরে গুরুতর কিডনি রোগে ভুগছেন। চিকিৎসকেরা জানিয়েছেন, তার দুটো কিডনি প্রায় অকেজো হয়ে গেছে। সাধারণত একজন সুস্থ মানুষের কিডনিতে কিটি-৯ এর পরিমাণ থাকে ১.৫ পয়েন্ট। সেখানে মাসুদুর রহমানের কিডনিতে কিটি-৯ এর পরিমাণ গিয়ে দাঁড়িয়েছে ৭.২ পয়েন্টে। অবস্থা দিন দিন অবনতির দিকে যাচ্ছে। এ মুহূর্তে তার উন্নত চিকিৎসার প্রয়োজন।

কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, ফাউন্ডেশনের চেয়ারম্যান আরিফুর রহমান দোলন ভারতে চিকিৎসার সময় মাসুদুর রহমানের সঙ্গে যাবেন। তাকে ভারতে নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে। এরই মধ্যে কোলকাতা ও চেন্নাইয়ের একাধিক হাসপাতালে যোগাযোগ করা হয়েছে।

মাসুদুর রহমান ছাত্রজীবন থেকেই মুক্তিযুদ্ধের চেতনার সপক্ষে রাজনীতি করেছেন। তিনি আলফাডাঙ্গা উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এছাড়া ফরিদপুর জেলা ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদকও ছিলেন।
তাঁর বাবা মো. অলিয়ার রহমান একজন মুক্তিযোদ্ধা। তিনি আলফাডাঙ্গার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ কামারগ্রাম কাঞ্চন একাডেমিতে দীর্ঘদিন শিক্ষকতা করেছেন।

মাসুদের পারিবারের সদস্যরা জানিয়েছেন, যে কোনো মুহূর্তে তাঁর শরীরে রক্ত দেয়া প্রয়োজন হতে পারে বলে চিকিৎসকরা জানিয়েছেন। রক্তের গ্রুপ- ‘ও নেগেটিভ’। কোনো স্বহৃদয়বান ব্যক্তি মাসুদুর রহমানের চিকিৎসার জন্য আর্থিক ও রক্ত দিয়ে সহযোগিতা করতে চাইলে সরাসরি তাঁর সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

(ঢাকাটাইমস/ ২০ এপ্রিল/ এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত