রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক অবরোধ

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ এপ্রিল ২০১৭, ১৬:০৭ | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৭, ১৫:৫৬

রাঙামাটির নানিয়াচরে এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমার মরদেহ জোর করে দাহ করার প্রতিবাদে রাঙামাটি-খাগড়াছড়ি আঞ্চলিক সড়ক অবরোধ করে রেখেছে রমেল চাকমা হত্যার প্রতিবাদ কমিটির নেতাকর্মীরা।

শুক্রবার দুপুর আড়াইটার দিকে সড়কের উপর গাছের গুড়ি ফেলে এই অবরোধ শুরু করেন তারা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত অবরোধ অব্যাহত আছে। আটকা পড়েছে যানবাহন।

গত ৫ এপ্রিল সকালে নানিয়াচর সরকারি কলেজ থেকে চলমান এইচএসসি পরীক্ষায় পরীক্ষার্থী রমেল চাকমাকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা আটক করে। অভিযোগ উঠে আটকের পর তাকে নির্য়াতন করা হয়। এক পর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়লে এ অবস্থায় তাকে পুলিশের কাছে হস্তান্তর করতে গেলে অবস্থা খারাপ হওয়ায় পুলিশ রমেলকে গ্রহণ করেনি। পরে তাকে চট্টগ্রামে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় গত ১৯ এপ্রিল রমেল চাকমা মারা যান। কিন্তু রমেলের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর না করে শুক্রবার দুপুরে নিরাপত্তা বাহিনীর তত্ত্বাবধানে দাহ করা হয়।

এদিকে রমেল চাকমাকে হত্যার প্রতিবাদে আগামী ২৩ এপ্রিল রাঙামাটি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধসহ তিন দিনের লাগাতার কর্মসূচি দিয়েছে পার্বত্য আঞ্চলিক দল ইউপিডিএফ (ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট) সমর্থিত ছাত্র সংগঠন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

অন্য কর্মসূচির মধ্যে রয়েছে- ২৫ এপ্রিল রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে অবস্থান ধর্মঘট ও ২৬ এপ্রিল নানিয়াচর সদর বাজার বয়কট কর্মসূচি।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত