ঢাবির এসএম হলে বারান্দার দখল নিয়ে সংঘর্ষ

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৭, ১৬:২৬

বারান্দার বিছানা দখল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার রাতের ওই সংঘর্ষের  সময় অন্তত ১০টি  রুম ও বারান্দায় ভাঙচুর করা হয়। আহত হন ১৫ জন নেতাকর্মী।

প্রত্যক্ষদর্শীরা জানান, হলের বারান্দায় বিছানা দখল নিয়ে  বেশ কয়েক দিন ধরে ছাত্রলীগের হল সভাপতি তাহাসান আহমেদ রাসেল ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপসের পক্ষের মধ্যে উত্তেজনা চলছিল। গত বুধবার বারান্দায় বিছানা দখলকে কেন্দ্র করে সাধারণ সম্পাদক গ্রুপের প্রথম বর্ষের কয়েকজন ছাত্র মিলে সভাপতি গ্রুপের সাকিব ও রাব্বি নামের দুই ছাত্রকে মারধর করে। এতে উভয় পক্ষে উত্তেজনা আরো বাড়ে।

প্রত্যক্ষদর্শীরা আরো জানান, গতকাল রাত সাড়ে ১১টায় হঠাৎ সাধারণ সম্পাদক গ্রুপের ছেলেরা হলে হইচই শুরু করেন। একপর্যায়ে সভাপতি গ্রুপের কয়েকজন ছেলে তাদের হইচই করতে নিষেধ করলে দুই পক্ষে সংঘর্ষ বেঁধে যায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ঢাকাটাইমসকে বলেন, ‘যারা হলে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়, তারা ছাত্রলীগের আদর্শে বিশ্বাস করে না। তারা সংগঠনের কেউ না। ঘটনায় জড়িতদের অবশ্যই বিচারের আওতায় আনা হবে।’

আবিদ জানান, ঘটনা তদন্তে ছাত্রলীগের পক্ষ থেকে ১০ সদস্যর একটি কমিটি গঠন করা হয়েছে, যার প্রধান করা হয়েছে তাকে।

এই ব্যাপারে কথা বলতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সকে একাধিকবার ফোন করা হলেও তিনি সাড়া দেননি।

ওই ঘটনাকে অত্যন্ত দুঃখজনক উল্লেখ করে সলিমুল্লাহ মুসলিম হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মাহাবুবুল আলম জোয়ার্দার ঢাকাটাইমসকে জানান,  ঘটনাটি তদন্তের জন্য হলের আবাসিক শিক্ষক  ড. সাব্বির আহমেদকে প্রধান করে তিন সদস্যর কমিটি করা হয়েছে। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে   হামলাকারীদের বিচারের আওতায় আনা হবে।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত