প্রধান বিচারপতিকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস, যুবক গ্রেপ্তার

মাহবুবুর রহমান রাহেল, মৌলভীবাজার প্রতিনিধি
| আপডেট : ২১ এপ্রিল ২০১৭, ১৯:১৫ | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৭, ১৮:৩২

রাজনৈতিক প্রোগ্রামে অংশ নিয়ে প্রধান বিচারপতি বিচার বিভাগকে প্রশ্নবিদ্ধ করে তুলেছেন-ফেসবুকে এ ধরনের স্ট্যাটাস দেয়ায় মামলার পর এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে।

ওই যুবকের নাম শেখ নোমান। শুক্রবার বিকালে উপজলো শহরের হবিগঞ্জ রোডস্থ  এনা বাস কাউন্টার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শ্রীমঙ্গল থানার উপ-পরিদর্শক রাশেদুল আলম খাঁন ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২১ মার্চ শেখ নোমান তার ফেসবুক পেজে প্রধান বিচারপতিকে নিয়ে একটি স্ট্যাটাস দেন। এ ঘটনায় গত ২ এপ্রিল তথ্য প্রযুক্তি আইনে শ্রীমঙ্গল থানায় তার বিরুদ্ধে একটি মামলা করেন আইনজীবী মো. এনায়েত কবির মিন্টু।

মামলার এজহারে তিনি উল্লেখ করেন, ২১ মার্চ শ্রীমঙ্গল শহরের মিশন রোডের বাসিন্দা মো. সামছুল ইসলামের ছেলে শেখ নোমান তার ফেসবুক আইডিতে ‘প্রকাশ্যে বিভিন্ন রাজনৈতিক প্রোগ্রামে অংশগ্রহণ করে তিনি বিচার বিভাগকে প্রশ্নবিদ্ধ করে তুলেছেন’শিরোনামে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসের সঙ্গে দুটি ছবিও সংযুক্ত করা হয়।  

মামলার এজহারে বাদী উল্লেখ করেন প্রধান বিচারপতির বিরুদ্ধে ওই স্ট্যটাটাস দেয়ায় তার মানহানি ঘটেছে এবং স্বাধীন বিচার বিভাগ ও ব্যক্তির ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। বিচারপতিকে হেয় প্রতিপন্ন ও তাকে বিতর্কিত করতে এই স্ট্যাটাস দেয়া হয়েছে। প্রধান বিচারপতি বাংলাদেশের যে কোনো জায়গায় গমন এবং যে কোনো সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করার আইনগত ও ন্যায়সঙ্গত অধিকার রয়েছে।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত