গ্রিন হলিডেজের প্যাকেজে সাশ্রয়ী মূল্যে ভ্রমণের সুযোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৭, ২১:৩৫

ভ্রমণ এমনিতেই আকর্ষণীয়। তার ওপর যদি হয় সুন্দরবনে নদীপথে ভ্রমণ তাহলেতো কথাই নেই। নদীপথে সুন্দরবন ভ্রমণের জন্য চমৎকার ব্যবস্থা করেছে ‘গ্রিন হলিডেজ ট্যুর অপারেটর’ নামের একটি প্রতিষ্ঠান।

এমএল বনবিবি ও এমভি আবসর ট্যুরিস্ট ভ্যাসেল দুটি নিয়ে যাবে আপনাকে রয়েল বেঙ্গল টাইগারের আবাসস্থানে।

গ্রিন হলিডেজের অপারেশন ম্যানেজার শেখ সিপলু সামির সঙ্গে কথা হয় ‘বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ারে’। ঢাকাটাইমসকে তিনি বলেন, সুন্দরবন ভ্রমণের জন্য ‘চলো সুন্দরবন’ প্যাকেজ রয়েছে। দুই রাত তিন দিনে এ প্যাকেজের জন্য অগ্রিম বুকিং এক হাজার টাকা নেয়া হচ্ছে। এমএল বনবিবিতে সর্বোচ্চ ১২ জন ভ্রমণ করা যাবে। ভ্রমণে জনপ্রতি খরচ হবে ১৪ হাজার ৫০০ টাকা। আর এমভি আবসরে ৫৫ জন সর্বোচ্চ ভ্রমণ করা যাবে। এখানে জনপ্রতি খরচ হবে ১৩ হাজার ৫০০ টাকা।

শেখ সিপলু সামির বলেন, ঢাকা থেকে এসি বাসে করে খুলনায় নেয়া হবে ভ্রমণকারীদের। সেখান থেকে ভ্যাসেলে করে সুন্দরবন ভ্রমণ করা হবে। এ প্যাকেজের মধ্যেই তাদের থাকা-খাওয়ার ব্যাবস্থা রয়েছে। ট্যুরিস্ট ভ্যাসেলে সবার জন্যই আলাদা কেবিনের ব্যবস্থা রয়েছে। ডাবল কেবিনও রয়েছে। আগামী জুলাইয়ের প্রথম সপ্তাহে হবে সুন্দরবন ভ্রমণ।

‘বেড়িয়ে আসুন বৈচিত্র্যময়ম বাংলাদেশে প্রকৃতির আয়োজনে পানি, জঙ্গল বিংবা পাহাড়ে স্লোগান নিয়ে দেশের নান্দনিক সব পর্যটন কেন্দ্রগুলো ভ্রমণের জন্য বিভিন্ন প্যাকেজ এনেছে গ্রিন হলিডেজ। প্যাকেজগুলো হলো-

রাঙামাটি/বান্দরবান/কক্সবাজার/সেন্টমার্টিন/চট্টগ্রাম/সাজেক ভ্যালি ঘোরার সুযোগ। এ প্যাকেজে সাত রাত আট দিন জনপ্রতি প্যাকেজ মূল্য ১১ হাজার ৫০০ টাকা।

একইভাবে রাঙামাটি/ বান্দরবান/ কক্সবাজার/ সেন্টমার্টিন/চট্টগ্রাম ছয় রাত সাত দিনের প্যাকেজ মূল্য জনপ্রতি নয় হাজার ৮০০ টাকা।

বান্দরবান/কক্সবাজার/সেন্টমার্টিন চার রাত পাঁচ দিন জনপ্রতি আট হাজার ৫০০ টাকা।

রাঙামাটি/ বান্দরবান/ কক্সবাজার/ সেন্টমার্টিন পাঁচ রাত ছয় দিন ভ্রমণ জনপ্রতি নয় হাজার টাকা।

কক্সবাজার/সেন্টমার্টিন দুই রাত তিন দিন জনপ্রতি পাঁচ হাজার টাকা। তিন রাত চার দিন জনপ্রতি খরচ ধরা হয়েছে সাত হাজার ৫০০ টাকা।

 চায়ের রাজধানী শ্রীমঙ্গল-সিলেট পর্যটন এলাকায় ভ্রমণের জন্য তিন রাত চার দিন প্রতিজনের প্যাকেজ অফারে রয়েছে (জাফলং, মাধবকুন্ড, লাউয়াছড়া) ছয় হাজার ৫০০ টাকা।

কুয়াকাটা ভ্রমণের জন্য থাকছে এক রাত দুই দিনের প্যাকেজ। জনপ্রতি খরচ পড়বে পাঁচ হাজার টাকা।

এছাড়া বগুড়া/ দিনাজপুর/ রংপুর /মহাস্থানগড়/ স্বপ্নপুরী/ রামসাগর তিন রাত চার দিনের ভ্রমণ প্যাকেজ। এতে জনপ্রতি খরচ হবে ছয় হাজার ৫০০ টাকা।

নড়াইলের অরুনিমা রিসোর্ট ভ্রমণে থাকছে এক রাত দুই দিনের প্যাকেজ। এতে জনপ্রতি খরচ হবে তিন হাজার ৫০০ টাকা।

সুন্দরবনে দুই রাত তিন দিন ঘুরতে লাগবে ১০ হাজার টাকা।

ভ্রমণমূল্যের মধ্যে অন্তভুক্ত থাকছে নন এসি বাস (ঢাকা থেকে শুরু)। নন এসি হোটেল (একরুমে চার জন)। এছাড়া থাকবে সকালের নাস্তা, দুপুরের খাবার ও রাতের খাবার। দর্শনীয় স্থান ভ্রমণ, দর্শনীয় স্থানে প্রবেশ টিকিট, অভিজ্ঞ গাইড সেবা, গিফট প্যাক।

বিস্তারিত জানতে www.greenholidaysbd.com ওয়েবসাইটে যোগাযোগ করতে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/জেআর/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত