মেলায় বিমান সংস্থাগুলোর যত অফার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ এপ্রিল ২০১৭, ২২:৩৪ | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৭, ২২:২৯

‘বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার ২০১৭’  উপলক্ষে বিশেষ অফার দিচ্ছে বিভিন্ন বিমান সংস্থা। আসুন জেনে নিই কয়েকটি বিমান সংস্থার অফার সম্পর্কে।

ইউএস বাংলা এয়ারলাইন্স

ইউএস বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে আকর্ষণীয় মূল্যছাড় দিচ্ছে।

ঢাকা-কলকাতা-ঢাকা রুটসহ যেকোনো অভ্যন্তরীণ রুটে নির্ধারিত ভাড়ার ওপর ১৫ শতাংশ হারে মূল্যছাড়ের ঘোষণা দিয়েছে এয়ারলাইন্সটি।

ইউএস বাংলা এয়ারলাইন্স এর মার্কেটিং সেলস এক্সিকিউটিভ মাহবুব রহমান ঢাকাটাইমসকে বলেন, মেলায় ইউএস বাংলা আকর্ষণীয় অফারের মধ্যে রয়েছে, ঢাকা-ব্যাংকক-ঢাকা ভাড়া ১৯ হাজার টাকা, ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ১৮ হাজার ৫০০ টাকা, ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ২২ হাজার ৫০০ টাকা, ঢাকা-কাঠমান্ডু-ঢাকা রুটে ১৪ হাজার ৫০০ টাকা। এছাড়া ঢাকা-কুয়ালালামপুর ও সিঙ্গাপুর-ঢাকা একত্রে ২৪ হাজার ২২৫ টাকার স্পেশাল অফার দেয়া হয়েছে।

 

বাংলাদেশ বিমান

মেলা উপলক্ষে দেশি-বিদেশি পর্যটকদের উৎসাহিত করতে এবং ভ্রমণপিপাসুদের জন্য বাংলাদেশ বিমান ঢাকা থেকে ব্যাংকক, সিঙ্গাপুর, ইয়াঙ্গুন, কুয়ালালামপুর, কলকাতা ও কাঠমান্ডু রুটে ইকোনমি ক্লাসে টিকেটের ওপর শতকরা ২০ ভাগ ছাড় দিয়েছে।

বিমান বাংলাদেশের ট্যুর ডেভলপমেন্টের সহকারী ব্যবস্থাপক সাইফুদ্দিন ঢাকাটাইমসকে বলেন, বিমানের স্টলে ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে রিটার্ন টিকেটের ভাড়া ১৯ হাজার ৮২০ টাকা, ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ২৪ হাজার ৩৫০ টাকা, ঢাকা-ইয়াংগুন-ঢাকা রুটে ২২ হাজার ৬১০ টাকা, ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ১৮ হাজার ৭২০ টাকা, ঢাকা-কলকাতা-ঢাকা রুটে ১১ হাজার ৮২০ টাকা এবং ঢাকা-কাঠমান্ডু-ঢাকা রুটে ১৪ হাজার ৭৬০ টাকায় টিকেট কেনা যাবে। টিকেট কেনার দিন থেকে ছয় মাসের মধ্যে ভ্রমণে করতে হবে।

নভোএয়ার

জনপ্রতি সর্বনিম্ন চার হাজার টাকায় কক্সবাজার ভ্রমণের বিশেষ অফার দিচ্ছে বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার। এই অফারটি একসঙ্গে চারজন ভ্রমণের জন্য প্রযোজ্য এবং ১৫ জুন ২০১৭ পর্যন্ত বহাল থাকবে।

এছাড়া রয়েছে স্মাইলস গ্রাহকদের জন্য অভ্যন্তরীণ সব রুটের টিকেটের মূল্যে ১২% ছাড়, মাত্র দুই হাজার ৭৭৭ টাকার মাসিক কিস্তিতে ফ্লাইট ও হোটেল ভাড়াসহ কলকাতায় ভ্রমণ ও সর্বনিম্ন এক হাজার ৯৯৯ টাকায় কক্সবাজার ভ্রমণে নভোএয়ারের আকর্ষণীয় প্যাকেজ রয়েছে। ভ্রমণ পিপাসুদের এই সুবিধা দিতে দেশের ১৫টি শীর্ষ বেসরকারি ব্যাংক এবং কলকাতার পাঁচতারকা মানের হোটেল হিন্দুস্থান ইন্টারন্যাশনাল ও কক্সবাজারের সাতটি অভিজাত হোটেলের সাথে চুক্তি করেছে প্রতিষ্ঠানটি। চুক্তি অনুযায়ী, ব্যাংকগুলোর সম্মানিত গ্রাহকরা বিনা সুদে ছয় মাসের সহজ কিস্তিতে পরিশোধের মাধ্যমে নভোএয়ারের এই প্যাকেজে ভ্রমণ করতে পারবেন।

এয়ার এশিয়া

মেলা উপলক্ষে এয়ার এশিয়া দিচ্ছে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রিটার্ন টিকিট এক হাজার ৮০০ হাজার টাকায়। এছাড়া রয়েছে দুই রাত তিন দিনের ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা বিশেষ প্যাকেজ। মূল্য ২৩ হাজার ৯৯৯ টাকা। মেলার চলাকালী এ টিকিট বুকিং দেয়া যাবে। আগামী ১৬ জুনের মধ্যে ভ্রমণ করতে হবে বলে জানান এয়ার এশিয়ার  সেলস এক্সিকিউটিভ মুনতাসির এহসান। 

মালদিভিয়ান এয়ার

ঢাকা- মালদ্বীপ-চেন্নাই ৫৭ হাজার টাকা। ঢাকা-চেন্নাই রিটার্ন টিকেট ২৪ হাজার ১৯০ টাকা ইকোনোমিক, ৪৯ হাজার ৫০০ বিজনেস। আর ওয়ান ওয়ে টিকেট ১৪ হাজার ৭০০ টাকা। ঢাকা-মালদ্বীপ রিটার্ন টিকেট ৫১ হাজার ২০৮০ ইকোনোমি, ৬৪ হাজার ৬৫০ টাকা বিজনেস। আর ওয়ানওয়ে টিকিট ২৬ হাজার। তিন মাসের মধ্যে এ টিকিট ব্যবহার করতে হবে বলে ঢাকাটাইমসকে জানান মালদিভিয়ান এয়ারের টিকেট রিজারভেসন সুপারভাইজার গিয়াস উদ্দিন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম মেলা শুরু হয়েছে ২০ এপ্রিল। মেলায় ১০টি প্যাভিলিয়ন ও ১৮টি মিনি প্যাভেলিয়নসহ ১৪০টি স্টল রয়েছে। মেলার আয়োজন করেছে ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত মেলা চলবে। মেলায় দর্শনার্থীদের জন্য প্রবেশ মূল্য রাখা হয়েছে ৩০ টাকা। তবে শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবে।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত