ঝিনাইদহের ‘জঙ্গি আস্তানায়’ ফের অভিযান শুরু

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ এপ্রিল ২০১৭, ১১:০৯ | প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৭, ১০:২২

জঙ্গি আস্তানা সন্দেহে ঝিনাইদহ সদর উপজেলার উড়াহাটি গ্রামে ঘিরে রাখা বাড়িটিতে ফের অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। শনিবার সকাল সোয়া নয়টার পর ‘সাউথ প’ (South Paw) অভিযান শুরু করে পুলিশ, র‌্যাব, পিবিআই ও কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা।

অভিযান চালানোর জন্য ‘জঙ্গি আস্তানাটি’ ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বাড়ানো হয়েছে। সকাল থেকে মাইকিং করে এলাকার লোকজনকে নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে।

ইতোমধ্যে টিনশেড বাড়িটির চারপাশ ভেঙ্গে ফেলা হয়েছে। ভেতরের সম্ভাব্য জঙ্গি বা বিস্ফোরক দ্রব্যের বিষয়ে নিশ্চিত হওয়ার চেষ্টা করা হচ্ছে। সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বেশ কয়েকটি গাড়ি ঘটনাস্থলে এসেছে।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, সকাল থেকে অভিযান শুরু কথা থাকলেও বৃষ্টির কারণে অভিযান শুরু করতে একটু দেরি হয়েছে। ঘরের ভেতর বিপুল পরিমাণ এক্সপ্লোসিভ বোমা, অস্ত্র ও গুলি থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে শুক্রবার বিকাল পাঁচটার পর কয়েকটি বাড়ি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। পরে সেখান থেকে প্রচুর বিস্ফোরক, গ্রেনেড ও সুইসাইড ভেস্ট পাওয়ার খবর জানানো হয়। তবে অভিযানের সময় কোনো জঙ্গিকে পাওয়া যায়নি বলে আইনশৃঙ্খলা বাহিনী জানায়।

আস্তানাটি ঘিরে রাত ৮টা থেকে জারি করা ১৪৪ ধারা বলবৎ রয়েছে। আশপাশের এলাকা থেকে লোকজনকে সরিয়ে দেয়া হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, পোড়াহাটি গ্রামের আব্দুল্লাহ নামে এক ব্যক্তির বাড়িতে জঙ্গি রয়েছে এমন খবরের ভিত্তিতে বাড়িটি ঘিরে রাখা হয়। পরে বাড়িটির ভেতরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করা হয়।

আবদুল্লাহ ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে। তিনি জেএমবির সদস্য। পাঁচ বছর আগে সনাতন ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন আবদুল্লাহ।

ঢাকাটাইমস/২২এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :