টি-টোয়েন্টিতে টাইগার অধিনায়ক সাকিব

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ এপ্রিল ২০১৭, ১৮:৫২ | প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৭, ১৭:৩৭

ক্রিকেটের সংক্ষিপ্ত রূপ টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব ছেড়েছেন মাশরাফি বিন মর্তুজা। তাহলে কে নেতৃত্ব দেবেন টাইগারদের? ক্রিকেট বোর্ড বেছে নিল বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকেই। শনিবার বোর্ড সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি সভাপতি নাজমুল হাসান পাপন।

সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শেষে বিশ ওভারের ক্রিকেট থেকে অবসর নেন অধিনায়ক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এরপর থেকেই শোনা যাচ্ছিলো সাকিব আল হাসানই হতে পারেন টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক।

এখন তিন ফরম্যাটে তিন অধিনায়ক পেল বাংলাদেশ। আগে থেকেই টেস্ট ক্রিকেটে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন মুশফিকুর রহিম। আর টি-টোয়েন্টি ক্রিকেট ছাড়লেও ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবে মাশরাফি বিন মর্তুজা।

সাকিব আল হাসান জাতীয় দলের অধিনায়ক হিসেবে নতুন নন। এর আগে একসময় তিনি তিন ফরম্যাটেই বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন। সুতরাং, অধিনায়ক হিসেবে তিনি যে অভিজ্ঞ এতে কোনও সন্দেহ নেই। তাছাড়া বিশ্বের বিভিন্ন দেশে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলে থাকেন সাকিব।

২০০৯-১০ সালে সাকিব আল হাসান টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশ দলকে চারটি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। তবে, এই চারটি ম্যাচেই হেরেছে বাংলাদেশ।

আপাতত টাইগারদের সামনে টি-টোয়েন্টি সিরিজ নেই। আগামী মে-জুনে ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিবে বাংলাদেশ দল। এই দুইটি আসরই অনুষ্ঠিত হবে ওয়ানডে ফরম্যাটে।

আগামী জুলাই-আগস্টে বাংলাদেশ সফর করবে পাকিস্তান দল। ওই সিরিজে থাকতে পারে টি-টোয়েন্টি ম্যাচ। আর আগামী অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফর করবে বাংলাদেশ দল। ওই সফরে প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

(ঢাকাটাইমস/২২ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :