চিরনিদ্রায় লাকী আখান্দ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৭, ১৯:৪৩

মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন মুক্তিযোদ্ধা, সুরকার, গীতিকার ও কণ্ঠশিল্পী লাকী আখান্দ। শনিবার দুপুরে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

গতকাল শুক্রবার সন্ধ্যায় নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের এ কণ্ঠশিল্পী। ফুসফুসের ক্যানসারে আক্রান্ত হয়ে তিনি দীর্ঘদিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে ভর্তি ছিলেন। গত ৯ এপ্রিল তিনি হাসপাতাল ছেড়ে আরমানিটোলার বাসায় ফিরে আসেন।

শনিবার সকাল ১১টায় লাকী আখান্দের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে আসা হয়। সেখানে মুক্তিযুদ্ধের বীরত্বের জন্য তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেয়া হয়। এর আগে সকাল ১০টায় তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয় আরমানিটোলায়।

দুপুর একটার পর তার মরদেহ আনা হয় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে। সেখানে তার দ্বিতীয় জানাজা শেষে মরদেহ নিয়ে যাওয়া হয় শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে। সেখানেই তাকে সমাহিত করা হয়।

আশির দশকে সারগামের ব্যানারে প্রথমবারের মতো একক অ্যালবাম বের করেন লাকী আখান্দ। ওই অ্যালবামে তার বিখ্যাত গান ছিল ‘আমায় ডেকো না, মামনিয়া, আগে যদি জানতাম।’ এই গানগুলো দর্শকদের মনে ব্যাপক সাড়া ফেলে।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এসও/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :