মাশরাফি-সাকিব-মুশফিক-তামিমের বেতন ৪৮ লাখ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ এপ্রিল ২০১৭, ২১:৫৯ | প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৭, ২০:১৬

ক্রিকেটারদের বেতন বেড়েছে। বেড়েছে ম্যাচ ফিও। মাশরাফি-সাকিব-মুশফিক ও তামিম এখন শুধু বেতন হিসেবে বছরে পাবেন ৪৮ লক্ষ টাকা করে। অর্থাৎ, প্রতি মাসে তারা পাবেন চার লক্ষ টাকা করে। ২০১৭ সালের জানুয়ারি মাস থেকে বর্ধিত বেতন, বোনাস ও ম্যাচ ফি কার্যকর হবে।

শনিবার বোর্ড সভায় কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। এই সভায় ক্রিকেটার নতুন বেতন কাঠামো নির্ধারণ করা হয়। নতুন কাঠামো অনুযায়ী ‘এ’ প্লাস ক্যাটাগরীর ক্রিকেটারদের মাসিক বেতন আড়াই লক্ষ থেকে বাড়িয়ে চার লক্ষ করা হয়েছে। এই ক্যাটাগরিতে রয়েছেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও তামিম ইকবাল।

‘এ’ ক্যাটাগরির খেলোয়াড়দের বেতন দুই লাখ থেকে বাড়িয়ে তিন লাখ করা হয়েছে। ‘বি’ ক্যাটাগরির খেলোয়াড়রা আগে পেতেন দেড় লক্ষ টাকা করে। এখন তারা পাবেন দুই লক্ষ টাকা করে। ‘সি’ ক্যাটাগরির খেলোয়াড়রা এখন পাবেন দেড় লক্ষ টাকা করে। আগে তারা পেতেন এক লক্ষ টাকা করে। ‘ডি’ ক্যাটাগরির খেলোয়াড়দের বেতন ৭৫ হাজার টাকা থেকে বেড়ে হয়েছে এক লক্ষ টাকা।

ক্রিকেটারদের ম্যাচ ফিও ব্যাপক হারে বাড়ানো হয়েছে। টেস্টে টাইগারদের ম্যাচ ফি দুই লাখ থেকে বাড়িয়ে সাড়ে তিন লাখ করা হয়েছে। ওয়ানডেতে এক লক্ষ থেকে বাড়িয়ে দুই লক্ষ টাকা করা হয়েছে। টি-টোয়েন্টিতে ৭৫ হাজার টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে এক লক্ষ ২৫ হাজার টাকা।

এদিন বোর্ড মিটিংয়ে টি-টোয়েন্টিতে টাইগারদের নতুন অধিনায়ক করা হয় সাকিব আল হাসানকে। এখন তিন ফরম্যাটে তিন অধিনায়ক পেল বাংলাদেশ। আগে থেকেই টেস্ট ক্রিকেটে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন মুশফিকুর রহিম। আর টি-টোয়েন্টি ক্রিকেট ছাড়লেও ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবে মাশরাফি বিন মর্তুজা।

(ঢাকাটাইমস/২২ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :