মোস্তাফিজকে বসিয়ে রেখে হায়দ্রাবাদের শ্বাসরুদ্ধকর হার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৭, ২০:৪০

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ রাইজিং পুনে সুপারজায়ান্টসের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচটিতে ছয় উইকেটে হেরে গেছে মোস্তাফিজুর রহমানের দল সানরাইজার্স হায়দ্রাবাদ। এদিন হায়দ্রাবাদের দেয়া ১৭৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে মহেন্দ্র সিং ধোনির অসাধারণ ব্যাটিং নৈপুণ্যে ইনিংসের শেষ বলে জয় তুলে নেয় রাইজিং পুনে সুপারজায়ান্টস।

এদিন পুনের জয়ের জন্য শেষ তিন ওভারে প্রয়োজন ছিল ৪৭ রান। তাদের হাতে তখন ছয় উইকেট। এই জায়গা থেকে ম্যাচ বের করে আনেন ধোনি। তাকে সঙ্গ দেন মনোজ তিওয়ারি। ৩৪ বল খেলে ৬১ রান করে অপরাজিত থাকেন মহেন্দ্র সিং ধোনি। আর ৮ বল খেলে ১৭ রান করে অপরাজিত থাকেন মনোজ তিওয়ারি।

তার আগে ৪১ বল খেলে ৫৯ রান করেন ওপেনার রাহুল ত্রিপাথি। আর ২১ বল খেলে ২৭ রান করেন অধিনায়ক স্টিভেন স্মিথ। সানরাইজার্স হায়দ্রাবাদের পক্ষে ভুবনেশ্বর কুমার ১টি, বিপুল শর্মা ১টি ও রশীদ খান ১টি করে উইকেট নেন।

এদিন পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দ্রাবাদ। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করে অপরাজিত থাকেন ময়জেস হেনরিকস। এই রান করতে তিনি বল খেলেন ২৮টি। আর অধিনায়ক ডেভিড ওয়ার্নার করেন ৪৩ রান। পুনের পক্ষে জয়দেব উনাদকাত ১টি, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান ১টি ও ইমরান তাহির ১টি করে উইকেট নেন।

আজকের ম্যাচ দিয়ে মোস্তাফিজুর রহমানকে টানা চার ম্যাচ একাদশের বাইরে রেখেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। অথচ ডেথ ওভারে মোস্তাফিজুর রহমানের বোলিং দারুণ কার্যকর। গত ১১ এপ্রিল আইপিএল খেলতে ভারত যান টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। আর ১২ এপ্রিল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নামেন তিনি। ওই ম্যাচে মোস্তাফিজ ২.৪ ওভার বল করে ৩৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন। ওই ম্যাচের পর মোস্তাফিজুর রহমানকে আর একাদশে রাখেনি সানরাইজার্স হায়দ্রাবাদ।

এখন পর্যন্ত সাতটি ম্যাচ খেলে চারটিতে জিতে পয়েন্ট টেবিলে তৃতীয় অবস্থানে আছে সানরাইজার্স হায়দ্রাবাদ। আর ছয়টি ম্যাচ খেলে দুইটিতে জিতে পয়েন্ট টেবিলে সপ্তম স্থানে রয়েছে রাইজিং পুনে সুপারজায়ান্টস।

সংক্ষিপ্ত স্কোর

ফল:ছয় উইকেটে জয়ী রাইজিং পুনে সুপারজায়ান্টস

সানরাইজার্স হায়দ্রাবাদ ইনিংস: ১৭৬/৩ (২০ ওভার)

(ডেভিড ওয়ার্নার ৪৩, শিখর ধাওয়ান ৩০, কেন উইলিামসন ২১, ময়জেস হেনরিকস ৫৫*, দীপক হুদা ১৯*; জয়দেব উনাদকাত ১/৪১, ওয়াশিংটন সুন্দর ০/১৯, বেন স্টোকস ০/১৯, শারদুল ঠাকুর ০/৫০, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান ১/২০, ইমরান তাহির ১/২৩)

রাইজিং পুনে সুপারজায়ান্টস ইনিংস: ১৭৯/৪ (২০ ওভার)

(অজিঙ্কা রাহানে ২, রাহুল ত্রিপাথি ৫৯, স্টিভেন স্মিথ ২৭, মহেন্দ্র সিং ধোনি ৬১*, বেন স্টোকস ১০, মনোজ তিওয়ারি ১৭*; ভুবনেশ্বর কুমার ১/৩৯, বিপুল শর্মা ১/৩০, মোহাম্মদ সিরাজ ০/৪২, সিদ্ধার্থ্য ০/৪৫, রশীদ খান ১/১৭, ময়জেস হেনরিকস ০/৪)

প্লেয়ার অব দ্য ম্যাচ: মহেন্দ্র সিং ধোনি (রাইজিং পুনে সুপারজায়ান্টস)

(ঢাকাটাইমস/২২ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :