শরীয়তপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধ ১১

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৭, ২০:৪৪
ফাইল ছবি

শরীয়তপুরের জাজিরা উপজেলার গঙ্গানগর বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ.লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে বলে খবর পাওয়া গেছে। সংঘর্ষে ১১ জন গুলিবিদ্ধ হয়েছেন। আহতদের মধ্যে এক জনকে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাকিদের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

শনিবার সকালে গঙ্গানগর বাজারে এ সংঘর্ষ হয়।

জাজিরা থানা ও স্থানীয় সূত্র জানা যায়, জাজিরার জয়নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম মিন্টু কাজি ও রাজধানীর তেজগাঁও কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিথুন ঢালীর মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আগে থেকেই বিরোধ রয়েছে।

এরই ধারাবাহিকতায় শনিবার সকালে গঙ্গানগর বাজারে দু‘পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় মিথুন ঢালী তার সমর্থকদের নিয়ে গুলি ছুড়লে মিন্টু কাজির সমর্থক ১১ গুলিবিদ্ধ হয়। আহতদের মধ্যে শাহানাজ কাজি (৪৪), খালেক সিকদার (৪৫), রাজু আহম্মেদ কাজি (৩৫), রাজন কাজি (৩২), সোহাগ মুন্সি (২২), মান্নান কাজি (৬০), সোহরাব কাজি (৫০), ফারুক সরদার (২৬), সজিব কাজি (১৬) ও সাঈদ কাজি (৫২) কে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় গুলিবিদ্ধ দিপু কাজি (৩৫) কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

জয়নগর ইউপির সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম মিন্টু কাজি বলেন, সকালে মিথুন ঢালী তার লোকজন নিয়ে আমার সমর্থকদের ওপর হামলা চালায়। এ সময় তার ছোড়া গুলিতে আমার ১১ কর্মী আহত হয়।

তেজগাঁও কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিথুন ঢালী বলেন, মিন্টু কাজি দীর্ঘদিন ধরে দেশি অস্ত্র নিয়ে বাজারে মহড়া দেয় এবং সাধারণ ব্যবসায়ীদের আতঙ্কিত করে সুবিধা নেয়। শনিবার মহড়া দিতে আসলে গ্রামের মানুষ প্রতিরোধ করেন। কে বা কারা তাদের গুলি করেছে তা আমার জানা নেই। আমার একটি লাইসেন্স করা শর্টগান রয়েছে, কিন্তু ওই সময় সেটা ব্যবহার করা হয়নি।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, গঙ্গানগর বাজার এলাকায় সংঘর্ষের খবর পেয়ে পুলিশ যায়। পরিস্থিতি এখন শান্ত আছে। কয়েকজন গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন আছে। এখনও কোনো পক্ষ মামলা করেনি।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত