ঘরোয়াতে ‘হিরো’ শুভাগত, জাতীয় দলে ‘জিরো’

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ এপ্রিল ২০১৭, ১০:৩৮ | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৭, ০৯:১১
ফাইল ছবি

ঘরোয়া ক্রিকেটে দারুণ খেলেন শুভাগত হোম। কিন্তু জাতীয় দলে এলেই আর পারেন না শুভাগত। এককথায় ঘরোয়াতে তিনি ‘হিরো’ আর জাতীয় দলে ‘জিরো’।

পরিসংখ্যানও সেই সাক্ষ্য দিচ্ছে। এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে ৮টি টেস্ট খেলেছেন শুভাগত। মোট রান করেছেন ২৪৪। সর্বোচ্চ ৫০। ব্যাটিং গড় ২২.১৮। ওয়ানডে ম্যাচ খেলেছেন ৪টি। রান করেছেন ৭০। সর্বোচ্চ অপরাজিত ৩৫। ব্যাটিং গড় ৩৫।

অভিষেক হয় টি-টোয়েন্টিতেও। দেশের হয়ে ইতোমধ্যে ৫ টি-টোয়েন্টি খেলেছেন শুভাগত। মোট রান ৩৫। সর্বোচ্চ অপরাজিত ১৬। ব্যাটিং গড় ১৭.৫০। তিন ফরম্যাট মিলিয়ে কয়েকটা উইকেটও আছে তার।

৮ টেস্ট থেকে শুভাগত শিকার করেছেন ৮ উইকেট। ওডিআইতে খুব একটা বোলিং করার সুযোগ হয়নি তার। ৪ ম্যাচে এক ইনিংস বল করে পাননি কোনো উইকেট। ৫ টি-টোয়েন্টি থেকে দখল করেছেন ২টি উইকেট।

জাতীয় দলে এমন ‘বাজে’ পারফরম্যান্স হলেও প্রথম শ্রেণীর ক্রিকেটে বেশ উজ্জ্বল শুভাগত হোম।অদ্যাবধি ৬৬ ম্যাচ থেকে ৩৭০৯ রান করেছেন তিনি। সর্বোচ্চ অপরাজিত ১৬৬। ব্যাটিং গড় ৩৯.৪৫। রয়েছে ৯টি শতক আর ২১টি অর্ধশতকের ইনিংসও।

অবশ্য ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স দেখে তাকে জাতীয় দলে ডাকা হয়। কিন্তু দেশের জার্সিতে তিনি বরাবরের মতো নিষ্প্রভ। তবে আসন্ন চ্যাম্পিয়নস ট্রফি ও ত্রিদেশীয় সিরিজের কোনোটাতেই রাখা হয়নি শুভাগত হোমকে।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :