ঝিনাইদহে ‘জঙ্গি’ আবদুল্লাহর শাশুড়ি আটক

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ এপ্রিল ২০১৭, ১৩:০৪ | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৭, ১১:৫৩
মাঝে জঙ্গি সন্দেহের আটক মাজেদা

ঝিনাইদহে মাজেদা খাতুন নামে একজনকে আটক করেছে পুলিশ। তিনি সন্দেহভাজন জঙ্গি আবদুল্লাহর শাশুড়ি। মাজেদাও এই তৎপরতায় জড়িয়েছে বলে ধারণা করছে বাহিনীটি।

শনিবার দিবাগত রাতে গেল রাতে সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রাম থেকে মাজেদা খাতুনকে আটক করা হয়। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হরেন্দ্র নাথ সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে মাজেদার অবস্থানের খবর জানতে পারেন তারা। এরপরই অভিযানে যায় পুলিশের জঙ্গিবিরোধী বিশেষ শাখা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স নাশনাল ক্রাইম ইউনিটের সদস্যরা।

মাজেদাকে থানায় আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন ঝিনাইদহ থানার ওসি। তিনি জানান, ওই বাড়ি থেকে বোমা তৈরির বেশ কিছু সরঞ্জাম, জিহাদি বই ও রাসায়নিক দ্রব্যও উদ্ধার করেছেন তারা।

পুলিশ আবদুল্লাহ এবং তার শ্বশুর আবদুল লতিফকেও খুঁজছে বলে জানান ওসি হরেন্দ্র নাথ সরকার। পুলিশ জানিয়েছে, আবদুল্লাহ আট থেকে নয় বছর আগে ধর্মান্তরিত হয়ে ইসলাম গ্রহণ করেন তার শ্বশুরের মাধ্যমে।

মুসলমান হওয়ার পর তার সঙ্গে মেয়ে ফাতেমা ওরফে রুবিনাকে তার সঙ্গে বিয়ে দেন আবদুল লতিফ। লতিফ ও আবদুল্লাহর পরিচয় একটি পেট্রল পাম্পে কাজ করতে গিয়ে।

আবদুল্লাহর আগের নাম ছিল প্রভাত কুমার বিশ্বাস। তার বাড়ি বুড়াহাটি গ্রামের উত্তর পাড়ায়। তার স্বজনরা এখনও সেখানেই বসবাস করেন।

বিয়ের পর আবদুল্লাহ সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামে খাস জমিতে ঘর তুলে বসবাস করছেন। তিনি কবে এবং তার প্ররোচনায় জঙ্গি তৎপরতায় জড়িয়েছেন, সে বিষয়ে নিশ্চিত নয় পুলিশ। তবে তিনি তার শ্বশুর ও শাশুড়িকেও এই পথে উদ্বুদ্ধ করেন বলে ধারণা করছে বাহিনীটি।

ঢাকাটাইমস/২৩এপ্রিল/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :