রাতে বার্নাব্যুতে কুরুক্ষেত্রের লড়াই

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ এপ্রিল ২০১৭, ১৪:০২ | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৭, ১২:৩৮
ফাইল ছবি

প্রস্তুত মঞ্চ, প্রস্তুত দুই প্রতিযোগী বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদ। লস ব্লাঙ্কোসদের বাড়ির উঠোনে আজ আথিতেয়তা নেবেন মেসি-সুয়ারেজরা। বাংলাদেশ সময় রাত ১২.৪৫টায় সান্তিয়াগো বার্নাব্যুতে শুরু হবে ক্লাব ফুটবলের সবচেয়ে জনপ্রিয় দ্বৈরথ এল ক্লাসিকো।

মাঠে নামার আগে গোটা ইউরোপে এল ক্লাসিকো জ্বর! আলোচনা, তর্ক-বিতর্ক কিংবা যুক্তির মারপ্যাঁচে দুই দলের সমর্থকরা আগুনে লড়াইয়েরই আভাস দিচ্ছেন। বাস্তবতাও এক।

কাতালান কোচ লুইস এনরিকে তো বলেই দিলেন এটা তাদের জন্য ‘ফাইনাল’। ‘মৌসুম শেষের দিকে। তাই আজকের ম্যাচটা শিরোপা নির্ধারণী। ম্যাচটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

তবে এনরিকের সঙ্গে সুর মেলাননি রিয়াল কোচ জিনেদিন জিদান। ‘শিরোপা নির্ধারক হবে কোনো। লিগে এখনও আমাদের সাত ম্যাচ বাকি। আমরা ম্যাচ ধরে ধরে খেলছি। সব ম্যাচই গুরুত্বপূর্ণ। তবে আজ একটা বড় একটি ম্যাচ, তাই আমাদের নজর আলাদাভাবে দিতে হবে।’

পরিসংখ্যানে চোখ বুলালে, দুই দলের মধ্যে সবচেয়ে বেশি গোল লিওনেল মেসির। লা লিগাতেই তাঁর ১৪টি। আর রিয়াল মাদ্রিদের হয়ে সবচেয়ে বেশি গোল আলফ্রেডো ডি স্টেফানোর (১৮)।

রিয়ালের বিপক্ষে সর্বশেষ ২২ ম্যাচেই গোলের দেখা পেয়েছে বার্সা। যা এল ক্লাসিকোতে টানা গোলের রেকর্ড। এছাড়া সবচেয়ে বেশি হ্যাটট্রিক ফেরেঙ্ক পুসকাস ও মেসির। দুজনই দুটি করে হ্যাটট্রিক করেছেন।

আজ নিষেধাজ্ঞার কারণে খেলতে পারবেন না নেইমার। বার্সেলোনা অবশ্য শেষ মুহূর্তে স্পেনের ক্রীড়া আদালতে আপিল করেছে। সেটা কতটুকু কাজে লাগবে? সেক্ষেত্রে মেসি-সুয়ারেজের সঙ্গে আক্রমণে সঙ্গী হবেন পাকো আলকাসার।

অনিশ্চয়তা আছে রিয়াল মাদ্রিদ উইঙ্গার গ্যারেথ বেলকে নিয়েও। যদিও চোট কাটিয়ে অনুশীলন করেছেন তিনি। ফিরেছেন ওয়েলশ উইঙ্গার। আজ বেল না থাকলেও রিয়াল শিবির খুব একটা অভাবে পড়বে না। ইসকো, লুকাস ভাসকেজ কিংবা মার্কো এসেনসিওরা বেলের শূন্যস্থানটা পূর্ণ করবেন।

বার্সেলোনা একাদশ (সম্ভাব্য):

আন্দ্রে টের স্টেগেন, সার্জিও রবার্তো, জেরার্ড পিকে, স্যামুয়েল উমিতি, জর্ডি আলবা, আন্দ্রেস ইনিয়েস্তা, গোমেজ, লিওনেল মেসি, লুইস সুয়ারেজ এবং পাকো আলকাসার।

রিয়াল একাদশ (সম্ভাব্য):

কেইলর নাভাস, দানি কারভাহাল, নাচো, মার্সেলো ভিয়েরা, লুকা মডরিচ, কাসেমিরো, টনি ক্রুস, গ্যারেথ বেল, করিম বেনজেমা এবং ক্রিস্টিয়ানো রোনালদো।

এল ক্লাসিকো:

মুখোমুখি: বার্সেলোনা বনাম রিয়াল মাদ্রিদ

সময়: রাত ১২.৪৫

সরাসরি: সনি সিক্স ও সনি ইএসপিএন।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :