খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও স্বজনদের জন্য প্রধানমন্ত্রীর অনুদান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৭, ১৪:৫৮

মুক্তিযুদ্ধে বীরশ্রেষ্ঠদের উত্তরাধিকারী, খেতাবপ্রাপ্ত বীর উত্তম, বীরপ্রতীক মুক্তিযোদ্ধা ও তাঁদের উত্তরাধিকারীদের মধ্যে আর্থিক অনুদানের চেক হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার সকালে নিজ কাযালয়ে এক অনুষ্ঠানে ১২ জনের হাতে এই চেক তুলে দেন তিনি। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদেরকে জানিয়েছেন, অনুদান পাওয়া প্রত্যেকে পেয়েছেন তিন লাখ টাকা করে।

চেক গ্রহণকারীদের মধ্যে রয়েছেন- বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগম, বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদের মা ফজিলা খাতুন, বীর উত্তম শাহ আলমের স্ত্রী ফাতেমা খাতুন এবং বীর উত্তম আব্দুস সাত্তার।

বীর বিক্রম আবুল বাশারের ছেলে মহিন উদ্দিন, বীর বিক্রম জগৎ জ্যোতি দাসের বোন ফুলু রানী রায়, বীর প্রতীক খলিলুর রহমান, বীর প্রতীক আব্দুল আলিমের স্ত্রী জরিনা খাতুন, বীর প্রতীক নজরুল ইসলামের স্ত্রী রওনক জাহান, বীর প্রতীক সামছুল হকের স্ত্রী আনোয়ারা বেগম এবং বীর প্রতীক মোক্তার আলী।

মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদান রাখায় বীরশ্রেষ্ঠ, বীর উত্তম ও বীরপ্রতীক পদক দেয়া হয় যুদ্ধের পর পর। নানা সময় এই মুক্তিযোদ্ধা পরিবারের পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চেক প্রদান অনুষ্ঠানে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের উত্তরাধিকারদের সঙ্গে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী। সরকারপ্রধানকে কাছে পেয়ে নানা অভিযোগ-অনুযোগ তুলে ধরেন তারা। প্রধানমন্ত্রীও সেগুলো বিবেচনার আশ্বাস দেন। এ সময় অনেকে আবেগে প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরেন।

ঢাকাটাইমস/২৩এপ্রিল/টিএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :