গ্রাহক ও আয় বেড়েছে গ্রামীণফোনের

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৭, ১৫:৩৫

গ্রামীণফোন লিমিটেড ২০১৭ সালের প্রথম প্রান্তিকে ৩০৬০ কোটি টাকা রাজস্ব আয় করেছে। আগের বছরের প্রথম প্রান্তিতের তুলনায় যা ১১.১ শতাংশ বেশি। ডাটা থেকে অর্জিত রাজস্ব বেড়েছে ৬৪.৯ শতাংশ। সেই সাথে গ্রাহক ও ইন্টারনেটের ব্যবহারও বেড়েছে। ভয়েস কল থেকে অর্জিত রাজস্বও গত বছরের তুলনায় ৭.১ শতাংশ।

প্রথম প্রান্তিক শেষে গ্রামীণফোনে গ্রাহক সংখ্যা দাড়িয়েছে ৫ কোটি ৯৯ লাখে। যা ডিসেম্বর ২০১৬ এর তুলনায় ৩.৩ শতাংশ বেশি। এই প্রান্তিকে ৭ লাখ নতুন ইন্টারনেট ব্যবহারকারী যোগ হওয়ায় মোট ইন্টারনেট গ্রাহকের সংখ্যা দাড়িয়েছে ২ কোটি ৫২ লাখ। এর ফলে গ্রামীণফোনের মোট গ্রাহকের ৪২.২ শতাংশ ইন্টারনেট ব্যবহার করছে।

গ্রামীণফোনের সিইও পেটার ফারবার্গ বলেন,‘আমরা বছরের শুরুতেই একটি ভালো প্রান্তিক পার করেছি। আমাদের ডাটা ও ভয়েস রাজস্বের প্রবৃদ্ধি অব্যাহত আছে যা থেকে বোঝা যায় যে সেরা মানের নেটওয়ার্ক এবং সহজ সেবার বিষয়ে আমাদের যে প্রতিশ্রুতি আছে তা গ্রাহকদের জন্য অধিকতর মূল্য সংযোজন করছে।’

আয়কর প্রদানের পর ২০১৬ এর প্রথম প্রান্তিকের ২০.৪ শতাংশের মার্জিন সহ ৫৬০ কোটি টাকা মুনাফার তুলনায় ২০১৭ এর প্রাথম প্রান্তিকে নিট মুনাফা হয়েছে ২১.৪ শতাংশ মার্জিন সহ ৬৬০ কোটি টাকা। দক্ষ পরিচলন ব্যয় ব্যবস্থাপনার কারণে এই প্রান্তিকে অন্যান্য আইটেমের আগে হয়েছে ১৭৮০ কোটি টাকা। এই প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৪.৮৬ টাকা।

গ্রামীণফোনের সিএফও দিলীপ পাল বলেন,‘রাজস্ব প্রবৃদ্ধি এবং পরিচলন দক্ষতা বৃদ্ধির উদ্যাগের ফলে গ্রামীণফোনের ভালো আয় হয়েছে। এই প্রান্তিকেও আমরা সাফল্যের ধারা অব্যাহাত রাখতে পেরেছি।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :