রাজশাহী ও রংপুর বিভাগে বিদ্যুৎ কর্মচারীদের কর্মবিরতি

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৭, ২০:১১
ফাইল ছবি

বিদ্যুৎ কর্মচারীদের ডাকে রাজশাহী ও রংপুর বিভাগে চলছে রবিবার সকাল থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি। এতে সেবা নিতে আসা গ্রাহকরা চরম বিপাকে পরছে। বাসা-বাড়ি, ব্যবসাপ্রতিষ্ঠানসহ কোথাও বৈদ্যুতিক লাইনের সমস্যা দেখা দিলেও অফিসের কাউকে ঘটনাস্থলে পাওয়া পাওয়া যাচ্ছে না। তারা তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মে যোগ দেবেন না বলে জানান নেতারা।

পিচরেট কর্মচারী সংগঠনের বগুড়ার সভাপতি আবুল হোসেন বলেন, ২০ বছর ধরে চাকরি করলেও তাদের স্থায়ী করা হয়নি। অথচ পিডিবির অন্যান্য সকল কর্মচারীর চাকরি স্থায়ী করা হয়েছে। তাই কর্মবিরতি ছাড়া আমাদের অন্য কোন পথ নেই। দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে।

কর্মচারীরা তাদের দাবি আদায়ের জন্য রবিবার কাজে যোগ না দিয়ে কার্যালয়ের সামনে সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য দেন- সংগঠনের রাজশাহী ও রংপুর বিভাগীয় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রবিউল করিম সাগর, প্রচার সম্পাদক আবুল কালাম আজাদ, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ।

সরকার গত বছরের অক্টোবর থেকে রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলায় পিডিবিকে সরকারি কোম্পারিতে রুপান্তর করেছে। এই কোম্পানির নাম দেয়া হয়েছে নর্থওয়েস্ট পাওয়ার জোন ডিস্ট্রিবিউশন কোম্পানি (নওজোপাডিকো) লিমিটেড। এই কোম্পানিতে পিডিবির এই ১৬ জেলার প্রায় দুই হাজার কর্মকর্তা-কর্মচারী এক বছরের জন্য লিয়েনে রয়েছেন। ইতোমধ্যে কোম্পানি মিটার রিডিং, বিল বিতরণ ও সংযোগ বিচ্ছিন্নকরণ কাজের জন্য ঠিকাদার নিয়োগ করেছেন।

এসব ঠিকাদার বর্তমানে কর্মরত পিচরেট কর্মচারীদের বাদ দিয়ে অন্য লোক দিয়ে এসব কাজ করাতে শুরু করায় বেকার হতে শুরু করেছেন তারা।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :