ম্যাজিকাল মেসিতে বার্সার ক্লাসিকো জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ এপ্রিল ২০১৭, ১০:৪৩ | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৭, ০৭:৫৮
ছবি: বার্সার হয়ে ৫০০তম গোলের পর মেসির উদযাপন।

প্রচণ্ড হতাশা, রোমাঞ্চ, উন্মাদনা আর আবেগের ঠাসাঠাসি সান্তিয়াগো বার্নাব্যুজুড়ে। সঙ্গে ভয়াবহ নাটকীয়তা ছুঁয়ে স্প্যানিশ লিগের সবচেয়ে মর্যাদার লড়াই এল ক্লাসিকো জয় করল বার্সেলোনা। লিওনেল মেসির জোড়া গোলে রিয়াল মাদ্রিদকে ৩-২ গোলে পরাজিত করেছে লুইস এনরিকের ছাত্ররা। সঙ্গে উঠে এলো পয়েন্ট টেবিলের চূড়ায়।

রাত প্রায় ১২টা। বার্নাব্যুর গ্যালারি ততক্ষণে কানায় কানায় পূর্ণ। যারা মাঠে যেতে পারেননি তারাও বিছানা ছেড়ে টিভি সেটের সামনে বসে গেছেন। সেই অগণিত বার্সা সমর্থকের মন জয় করল মেসি-সুয়ারেজরা।

প্রথমার্ধের শুরুতে অবশ্য এগিয়ে যায় স্বাগতিক রিয়াল। নিজের বাড়ির উঠোনে অতিথি বার্সাকে ম্যাচের ২৮ মিনিটে হতাশায় ডোবান কাসেমিরো। তবে ব্যবধানটা বেশিক্ষণ বগলদাবা করে রাখতে পারেনি রিয়াল। ৩৩ মিনিটে বার্সাকে সমতায় ফেরান মেসি। এরপর দ্বিতীয়ার্ধে কাতালানদের এগিয়ে দেন ইভান রাকিটিস। এগিয়ে যাওয়া বার্সাকে ফের থমকে দেন লস ব্লাঙ্কোস তারকা হামেস রদ্রিগেজ। ৮৫ মিনিটে রিয়ালকে দ্বিতীয় সাফল্য উপহার দেন এই কলম্বিয়ান তারকা।

স্কোরটা তখন ২-২। তাতেই অনেকে ভেবেছিলেন জয়টা রিয়ালের ঘরেই যাচ্ছে। কিন্তু সেটা হতে দেয়নি মেসি। ম্যাচের অতিরিক্ত মিনিটে দারুণ এক গোলে বার্সাকে জয়োল্লাসে মাতান এই আর্জেন্টাইন সুপারস্টার। পাশাপাশি স্পর্শ করেন বার্সেলোনার জার্সিতে ৫০০তম গোলের অনন্য মাইলফলক। ক্লাসিকোর সর্বোচ্চ গোলের দৌড়ে রিয়াল কিংবদন্তি আলফ্রেডো ডি স্টেফানোকে পেছনে ফেললেন মেসি।

মার্সেলো ভিয়েরার গুঁতো খেয়ে দাঁত ফাটানো মেসিকে থামাতে পারেনি রিয়াল। আক্রমণের প্রতিটা মুহূর্তে রিয়াল শিবিরে আতঙ্ক ছড়িয়েছেন লিও। আশা-প্রত্যাশা আর চেষ্টার ফসল হিসেবে নিজের ঝুলিতে পুরেছেন এই বিরল গৌরব। তাইতো অবিস্মরণীয় গোলটির পর রেফারির হলুদ কার্ডের তোয়াক্কা না করে জার্সি খুলে উদযাপনে মাতোয়ারা হয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার।

রাতের সব অন্ধকার মাড়িয়ে আলোর মশ্বালটা তখন লিওনেল মেসির হাতের মুঠোয়। যে আলোতে দেখা গেল না অপরপ্রান্তে দাঁড়িয়ে থাকা মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোর মুখখানা। মাথাটা নুইয়ে খালি হাতেই এদিন বাড়ি ফিরতে হয়েছে সি আর সেভেনকে।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :